Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

অপতথ্য ছড়াচ্ছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম: চীনের ক্ষোভ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫৫, ১৪ মার্চ ২০২২

প্রিন্ট:

অপতথ্য ছড়াচ্ছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম: চীনের ক্ষোভ

ইউক্রেনে যুদ্ধের জন্য চীনের কাছে সামরিক ও আর্থিক সহায়তা চেয়েছে রাশিয়া-যুক্তরাষ্ট্রের গণমাধ্যমের এমন রিপোর্টকে ‘অপতথ্য’ বলে দাবি করেছে চীন।

ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়, মস্কো চাচ্ছে ইউক্রেন যুদ্ধে ব্যবহারের জন্য বেইজিং তাদের প্রয়োজনীয় সামরিক সরঞ্জাম সরবরাহ করুক।

নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন কর্মকর্তাদের উদ্ধৃত করে ফিন্যান্সিয়াল টাইমসের প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনে সামরিক অভিযানের শুরু থেকে চীনের কাছে সামরিক সরঞ্জাম চেয়ে রাশিয়া অনুরোধ জানিয়ে আসছে। তবে রাশিয়া কোন ধরনের সরঞ্জাম চাচ্ছে, রিপোর্টে সে বিষয়ে নির্দিষ্ট কিছু বলা হয়নি।

বারবার মস্কোর কাছ থেকে এমন অনুরোধ আসার পর চীন রাশিয়াকে সহায়তা করার প্রস্তুতি নিচ্ছে বলে ইঙ্গিত পাওয়ার কথাও ওই প্রতিবেদনে জানানো হয়েছে। তবে চীনের পররাষ্ট্রমন্ত্রণালয় এই খবরে ক্ষোভ প্রকাশ করেছে। সোমবার বেইজিংয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিজিয়ান বলেন, অশুভ উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র অপতথ্য ছড়াচ্ছে।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই মুখপাত্র বলেন, ইউক্রেন ইস্যুতে চীনের অবস্থান ‘অটল এবং স্পষ্ট’। শান্তি আলোচনা উন্নতি করতে চীন গঠনমূলক ভূমিকা পালন করে যাচ্ছে। উত্তেজনা হ্রাসে সকল পক্ষকে বিরত থাকা প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, আগুনে ঘি ঢালা উচিত নয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer