Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

অনুপ্রবেশ: তিন বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৫, ২৩ সেপ্টেম্বর ২০২১

প্রিন্ট:

অনুপ্রবেশ: তিন বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ইউনিয়নের ময়দান সীমান্ত দিয়ে ভারতের ভূখণ্ডে অনুপ্রবেশের অভিযোগে তিন বাংলাদেশিকে আটকের ১১ ঘণ্টা পর ফেরত দিয়েছে বিএসএফ।

বুধবার সকাল ৯টার দিকে আটকের পর রাত ৮টার দিকে পতাকা বৈঠক শেষে আটককৃতদের বিজিবির কাছে হস্তান্তর করে বিএসএফ।

আটককৃতরা হলেন: ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামের মৃত আফতাব হোসেনের পুত্র তাজুল ইসলাম (২৮), সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের কাচিরচর গ্রামের আব্দুল করিমের ছেলে মো. আনোয়ার হোসেন এবং একই এলাকার শহি আলমের পুত্র আহিদুল ইসলাম (১২)। পরে বুধবার দিবাগত রাত ১টার দিকে বিজিবির ময়দান বিওপি’র কমান্ডার নায়েক সুবেদার মো. খোরশেদ আলী বাদী হয়ে অনুপ্রবেশের অভিযোগ এনে মামলা দায়ের করে ওই ৩ জনকে থানায় সোপর্দ করেন।

বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা যায়, স্থানীয় দালালের মাধ্যমে কাজ করার জন্য ভূরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ইউনিয়নের ময়দান এলাকার আন্তর্জাতিক সীমানা পিলার ৯৭৫ এর ৮ সাব-পিলারের পার্শ্ববর্তী এলাকা দিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করে ওই ৩ জন। এরপর ৯৮৩ এর ১০ এস সাব-পিলারের পার্শ্ববর্তী এলাকায় ভারতের দীঘলটারী বিএসএফ বিওপির টহল দল তাদের আটক করে। পরে বিজিবির মাধ্যমে আটককৃতদের পরিচয় নিশ্চিত হওয়ার পর তাদের ফেরত দেওয়ার কথা জানায় বিএসএফ।

এরই পরিপ্রেক্ষিতে রাত ৮টার দিকে আন্তর্জাতিক সীমানা পিলার ৯৮৫ এর ৮ এস সাব-পিলারের পাশে বিজিবি এবং বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের পর আটককৃতদের হস্তান্তর করে বিএসএফ। 

ভূরুঙ্গামারী থানার ওসি মো. আলমগীর হোসেন জানান, গ্রেপ্তারকৃত ৩ জনকে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) আদালতে সোপর্দ করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে কুড়িগ্রামস্থ ২২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেন মোহাম্মদ জামাল হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer