Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

অনলাইন পত্রিকা নিবন্ধন ফি ১০ হাজার টাকা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১২, ২৩ সেপ্টেম্বর ২০২০

প্রিন্ট:

অনলাইন পত্রিকা নিবন্ধন ফি ১০ হাজার টাকা

দৈনিক পত্রিকার অনলাইন সংস্করণ এবং নির্বাচিত অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনে ১০ হাজার টাকা ফি জমা দিতে বলেছে সরকার।মঙ্গলবার অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন ফি জমা ও নিবন্ধন ফর্ম সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে নির্দেশক্রমে অনুরোধ জানায় তথ্য মন্ত্রণালয়।

গত ৩১ জুলাই ৪৪টি অনলাইন নিউজ পোর্টাল ও পত্রিকার ওয়েবসাইটকে নিবন্ধনের জন্য নির্বাচিত করা হয়। পরে সেই আদেশ সংশোধন করে সেখান থেকে পত্রিকার ওয়েবসাইটগুলো বাদ দিয়ে ৩৪টি অনলাইন পত্রিকাকে নিবন্ধনের অনুমতি দেয় তথ্য মন্ত্রণালয়। এরপর গত ৩ সেপ্টেম্বর ঢাকা মহানগর ও দেশের অন্যান্য বিভাগীয় শহরের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন সংস্করণকে নিবন্ধনের জন্য নির্বাচিত করে তথ্য মন্ত্রণালয়।

প্রাথমিকভাবে নিবন্ধনের অনুমতি পাওয়া এসব পোর্টালকে সরকারি বিধি অনুসরণ করে নির্ধারিত ফি জমা দিয়ে ২০ কার্যদিবসের মধ্যে নিবন্ধন সম্পন্ন করার জন্য অনুরোধও জানানো হয়।

 বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দৈনিক পত্রিকার অনলাইন নিউজ পোর্টাল ও পত্রিকার অনলাইন নিবন্ধন ফি এককালীন ১০ হাজার টাকা জমা দিতে হবে। বাৎসরিক নবায়ন ফি জমা দিতে হবে পাঁচ হাজার টাকা। এছাড়া নিবন্ধনের ওপর সারচার্জ দিতে হবে দুই হাজার টাকা। তবে এক মাসের মধ্যে জমা না দিলে সারচার্জ দিতে হবে পাঁচ হাজার টাকা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সরকারি বিধি মোতাবেক নিবন্ধন ফি ১৪২২২১২ কোডে ১০ হাজার টাকা ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিতে হবে। ট্রেজারি চালানের মাধ্যমে ১৪২২৩৩৫ কোডে নবায়ন ফি জমা দিতে হবে দুই হাজার টাকা। নিবন্ধনের ওপর সারচার্জ ট্রেজারি চালানের মাধ্যমে ১৪২২৪০৬ কোডে জমা দিতে হবে দুই হাজার টাকা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer