Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

অনলাইন গেমিং প্রতিযোগিতা ‘হোম অ্যালোন গেম সামিট’ শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫৭, ১৫ মে ২০২০

প্রিন্ট:

অনলাইন গেমিং প্রতিযোগিতা ‘হোম অ্যালোন গেম সামিট’ শুরু

ফ্রান্সের বিখ্যাত ভিডিও গেমস অ্যাসোসিয়েশন ইসিডিসির সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউটিউব চ্যানেলে শুরু হয়েছে আন্তর্জাতিক অনলাইন গেমিং প্রতিযোগিতা ‘হোম অ্যালোন গেম সামিট’।

মহামারি কোভিড-১৯ চলাকালীন গেম ডেভেলপারদের বাড়িতে থেকেই অনলাইনে অংশগ্রহণের জন্য ফ্রান্স ইনস্টিটিউট এবং ফ্রান্স দূতাবাসের সহায়তায় সম্প্রতি এ ইভেন্টের আয়োজন করেছে ইসিডিসি।

প্রতিযোগিতা অংশগ্রহণকারীদের বহু পুরষ্কার প্রাপ্ত ফ্রান্সের আন্তর্জাতিক গেমিং অ্যাসোসিয়েশন ইসিডিসি থেকে সাটিফিকেট প্রদান করা হবে। সেই সাথে তারা তাদের গেমসগুলো আন্তর্জাতিক পরিমণ্ডলে তুলে ধরারও সুযোগ পাবেন বলে জানিয়েছেন ফ্রান্সের মন্টপিলিয়ার শহরে অবস্থিত অলাভজনক প্রতিষ্ঠান ইসিডিসি অ্যাসোসিয়েশন (এডুকেশন-ক্রিয়েট-এন্টারটেইন-কাল্টিভেট) এর প্রতিষ্ঠাতা সেলিম জেইন।

আট সপ্তাহব্যাপী এ প্রতিযোগিতায় মেন্টর হিসেবে বাংলাদেশে প্রতিনিধিত্ব করবেন অগমেন্টেড রিয়েলিটি (এআর) এবং ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) অ্যাপ সলিউশন প্রদানকারী অফশোর গেম স্টুডিও হাব ‘ড্রিমারজ ল্যাব’ এর সিইও এবং গেম/প্রোডাক্ট ডিজাইনার তানভীর হোসেন খান।

তিনি বলেন, ‘অনলাইন গেমিং প্রতিযোগিতা হোম অ্যালোন গেম সামিটে মেন্টর হিসেবে অংশ নেয়া আমার জন্য অত্যন্ত সম্মানের বিষয়। আমি মনে করি এ গেমিং প্রতিযোগিতার মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশে থাকা ভিডিও গেম নির্মাতাদের বর্তমান এবং ভবিষ্যতের নেতাদের সাথে একটি সৃদৃঢ় সম্পর্ক তৈরি হবে।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer