Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

অক্সফোর্ডের ভ্যাকসিন নিয়ে আতঙ্কের কিছু নেই: ব্রিটিশ হাইকমিশনার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫৯, ২৭ জানুয়ারি ২০২১

প্রিন্ট:

অক্সফোর্ডের ভ্যাকসিন নিয়ে আতঙ্কের কিছু নেই: ব্রিটিশ হাইকমিশনার

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, যুক্তরাজ্যে অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনকোর করোনার টিকা কার্যক্রম খুবই সফল হচ্ছে। এ সংক্রান্ত কোনো বিরূপ প্রতিক্রিয়ার তথ্য নেই। ফলে এই ভ্যাকসিন নিয়ে আতঙ্কের কিছু নেই।

বুধবার নিজ বাসভবনে ঢাকায় কর্মরত কূটনৈতিক প্রতিবেদকদের সংগঠন-ডিক্যাবের নবনির্বাচিত নির্বাহী কমিটির সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

ডিক্যাব সভাপতি পান্থ রহমান এবং সাধারণ সম্পাদক একেএম মঈনুদ্দিনের নেতৃত্বে ডিক্যাব কার্যনির্বাহী কমিটির অন্য নেতারা এ সময় উপস্থিত ছিলেন। ডিক্যাব নেতাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান ব্রিটিশ হাইকমিশনার।

 অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনকো`র কোভিড-১৯ ভ্যাকসিন প্রসঙ্গে ব্রিটিশ হাইকমিশনার বলেন, `ভুল তথ্য ছড়িয়ে পড়া ঠেকানোই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। গুজব ও অপপ্রচার মানুষকে বিভ্রান্ত করছে। এতে সমাজে ঝুঁকি তৈরি করেছে। এ কারণে প্রচলিত গণমাধ্যমকেই সঠিক তথ্য প্রচারের দায়িত্ব পালন করতে হবে।`

প্রতিদিন সকালে পাঁচটি সংবাদপত্র পড়েন জানিয়ে তিনি বলেন, `অন্যান্য মাধ্যমে যতই তথ্য আসুক, নির্ভরযোগ্য তথ্যের জন্য এখন পর্যন্ত সম্পাদিত প্রচলিত গণমাধ্যমেই আমার আস্থা।`

এ প্রসঙ্গে ব্রিটিশ হাইকমিশনার জানান, যুক্তরাজ্যে অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনকোর টিকা কার্যক্রম খুবই সফল হচ্ছে। তার পরিবারের সদস্যরাও এই টিকা নিয়েছেন। বাংলাদেশেও এই টিকা কার্যক্রম সফল হবে বলে তিনি আশা করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer