Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

অক্টোবর-নভেম্বরেই ‘ও’ এবং ‘এ’ লেভেল পরীক্ষা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:০৭, ২৪ সেপ্টেম্বর ২০২০

প্রিন্ট:

অক্টোবর-নভেম্বরেই ‘ও’ এবং ‘এ’ লেভেল পরীক্ষা

ঢাকা: পরীক্ষা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যেই আগামী অক্টোবর-নভেম্বরেই ইংলিশ মিডিয়াম স্কুলের ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা গ্রহণের ঘোষণা দিলো ব্রিটিশ কাউন্সিল। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানায়, বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের আন্তরিক সহায়তায় ব্রিটিশ কাউন্সিল অক্টোবর-নভেম্বর ২০২০-এর জিসিএসই, আইজিসিএসই, ও-লেভেল এবং আন্তর্জাতিক এ-লেভেল পরীক্ষা পূর্বে উল্লিখিত সময়সূচি অনুযায়ী আয়োজন করতে যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কভিড-১৯-এর ফলে সৃষ্ট যে অনিশ্চয়তাপূর্ণ সময়ের মধ্য দিয়ে শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষকরা যাচ্ছেন, ব্রিটিশ কাউন্সিলের পক্ষ থেকে তাদের অবিচল অধ্যবসায় ও ধৈর্য ধারণের জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আমরা সেই সঙ্গে বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়কে আমাদের অক্টোবর-নভেম্বর ২০২০-এর পরীক্ষা গ্রহণে সহযোগিতা করার জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

যদিও মে-জুন সিরিজটি বিশ্বব্যাপী বাতিল করা হয়েছিল, শিক্ষার্থীদের অক্টোবর-নভেম্বর ২০২০ সিরিজ-এ পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিতে পারার জন্য আমরা আন্তরিকভাবে কৃতজ্ঞ। প্রায় পাঁচ হাজার ২০০ শিক্ষার্থী তাদের অক্টোবর-নভেম্বর ২০২০ পরীক্ষায় অংশগ্রহণের জন্য গত জুলাই-আগস্টে রেজিস্ট্রেশন করেছে। এই পরীক্ষায় আর্ট এবং ডিজাইন সংক্রান্ত কোয়ালিফিকেশন ব্যতীত, ইউকে এক্সাম বোর্ড শুধু পরীক্ষার ভিত্তিতেই পরীক্ষার্থীদের মূল্যায়ন করবে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer