Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

আখেরি মোনাজাতে অংশ নিতে রেলওয়ের ৫ স্পেশাল ট্রেন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৫২, ২১ জানুয়ারি ২০২৩

প্রিন্ট:

আখেরি মোনাজাতে অংশ নিতে রেলওয়ের ৫ স্পেশাল ট্রেন

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত রোববার অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে ৫টি ‘মোনাজাত স্পেশাল’ ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে।

ট্রেনগুলো নিম্নোক্ত সময়ে কমলাপুর রেলস্টেশন থেকে টঙ্গী রেলস্টেশনের উদ্দেশে যাত্রা করবে।

প্রথম ট্রেন ছেড়ে যাবে ভোর পৌনে ৫টায়। দ্বিতীয় ট্রেন ছেড়ে যাবে ভোর ৫টা ২৫ মিনিটে। তৃতীয় ট্রেন সকাল ৬টা ১০ মিনিটে, চতুর্থ ট্রেন সকাল ৬টা ৩৫ মিনিটে এবং পঞ্চম ট্রেন ছেড়ে যাবে সকাল ৭টা ২০ মিনিটে।

আখেরি মোনাজাতে মুসল্লিরা যাতে নির্বিঘ্নে ইজতেমা মাঠে পৌঁছাতে পারে সেজন্য রেলওয়ে বরাবরের মতো এবারও মোনাজাত স্পেশাল ট্রেন পরিচালনা করবে।

এদিকে, ইজতেমা ময়দান এলাকায় যানজট এড়াতে রোববার ভোর ৪টা থেকে রাজধানীর বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ ঘোষণা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপির ট্রাফিক সূত্র জানায়, আখেরি মোনাজাত উপলক্ষে ২২ জানুয়ারি ভোর ৪টা থেকে প্রগতি সরণি ক্রসিং-আব্দুল্লাহপুর-ধউর ব্রিজ-আশুলিয়া ক্রসিং-মিরপুর মাজার রোড থেকে বেড়িবাঁধ সড়ক, চিড়িয়াখানা থেকে বেড়িবাঁধ সড়ক এবং পল্লবী ইস্টার্ন হাউজিং এলাকা থেকে বেড়িবাঁধ পর্যন্ত সড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ থাকবে।

এ ছাড়াও শনিবার রাত ২টা থেকে আন্তঃজেলা বাস, ট্রাক, কাভার্ডভ্যান ও অন্য ভারি যানবাহনগুলো আবদুল্লাহপুর, ধউর ব্রিজ মোড় ছাড়া মহাখালী-বিজয় সরণি-গাবতলী হয়ে চলাচল করবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer