Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

আওয়ামী লীগ রাজনৈতিকভাবে নিঃস্ব হয়ে গেছে : আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ

প্রকাশিত: ০০:১৭, ৫ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ০০:১৮, ৫ ফেব্রুয়ারি ২০২৩

প্রিন্ট:

আওয়ামী লীগ রাজনৈতিকভাবে নিঃস্ব হয়ে গেছে : আমীর খসরু

ছবি- বহুমাত্রিক.কম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে নিঃস্ব হয়ে গেছে। বর্তমানে আওয়ামী লীগের যে অবস্থা তাদের একমাত্র ভরসা রাষ্ট্রযন্ত্র। এই রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তারা জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে আবারও ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার চেষ্টা করছে। আওয়ামী লীগ এখন আর কোনো রাজনৈতিক দল নয়, এখন একটি ফ্যাসিস্ট গোষ্ঠীতে পরিণত হয়েছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানো এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি, সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয়, নিরপেক্ষ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে এ বিভাগীয় সমাবেশের আয়োজন করে দলটি।

ভোট চুরি করার জন্য আওয়ামী লীগ বাংলাদেশের জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে উল্লেখ করে আমীর খসরু বলেন, বাংলাদেশে যত অপকর্ম, যত গায়েবি মামলা, গ্রেপ্তার গুম-খুন হচ্ছে তা শুধুমাত্র ভোট চুরি করার জন্য। অবৈধভাবে ক্ষমতায় থাকার জন্যই জনগণের ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে জনগণকে বাইরে রেখে সরকারি কর্মকর্তাদের ব্যবহার করে ক্ষমতা দখল করার কারণেই বাংলাদেশ আজ পিছিয়ে গেছে।

তিনি আরও বলেন, তারা শুধু ভোট চুরিই করছে না। তারা ব্যাংক, শেয়ারবাজার, বড় বড় মেগা প্রকল্প চুরি করছে। তারা বাংলাদেশকে একটি ফ্যাসিস্ট রাষ্ট্রে পরিণত করেছে। তারা বাংলাদেশকে রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিকভাবে নিঃস্ব করেছে। সেজন্য বাংলাদেশের মানুষের দৈনন্দিন জীবনযাপন কঠিন হয়ে পড়েছে। নিম্ন আয়ের মানুষ দুবেলা খেতে পারছে না। সংস্কৃতি ও শিক্ষার ক্ষেত্রেও আমাদের ধ্বংস করে দিয়েছে। এই দুর্দশা থেকে বের হয়ে আসতে হলে আমাদের আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাতে হবে।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে দলের ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু বলেন, শেখ হাসিনা দেশের মানুষকে ভয় পান না। তিনি ভয় পায় নির্বাচনকে। আর এ কারণেই তিনি নির্বাচন নিয়ে উপহাস করছেন। অর্থনীতি থেকে শুরু করে সব সেক্টরকে সরকার ধ্বংস করে দিয়েছেন। 

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির যুগ্ম মহাসচিব ও সদ্য সংসদ থেকে পদত্যাগকারী এমপি হারুন অর রশিদ বলেন, উপনির্বাচনে হিরো আলম সরকারকে উলঙ্গ করে দিয়েছে। 

ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে  এ সময় সমাবেশ যৌথভাবে সঞ্চালনা করেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু ও উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার।  

এতে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাড. ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক শাহ ওয়ারেস আলী মামুন ও শরীফুল আলম।

এছাড়াও বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান বাবুল, আব্দুল বারী ড্যানী, সাবেক মন্ত্রী সিরাজুল আলম খান, সাবেক এমপি নিলুফার চৌধুরী মনি ও শাহ শহীদ সারোয়ার, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ডা. মাহাবুবুর রহমান লিটন, যুগ্ম আহ্বায়ক আলমগীর মাহমুদ আলম, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী ও উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম।
 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer