Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

হারিছ চৌধুরীর কন্যা সামিরাকে হত্যার হুমকি দিলেন বিএনপি নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান আশিক চৌধুরী 

প্রকাশিত: ১৮:৪০, ৩ ফেব্রুয়ারি ২০২৩

প্রিন্ট:

হারিছ চৌধুরীর কন্যা সামিরাকে হত্যার হুমকি দিলেন বিএনপি নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান আশিক চৌধুরী 

-বক্তব্য দিচ্ছেন আশিক চৌধুরী। ছবি: বহুমাত্রিক.কম

বিএনপি নেতা প্রয়াত আবুল হারিছ চৌধুরীর মেয়ে ব্যারিস্টার সামিরা চৌধুরীকে গলা টিপে হত্যার হুমকি দিলেন দলের নেতা আশিক চৌধুরী। গালাগালি ও হুমকিতে নিন্দার ঝড় বইছে সিলেটের কানাইঘাটে। আবুল হারিছ চৌধুরীর মেয়েকে গলা টিপে মারার হুমকিতে সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা আশিক উদ্দিন চৌধুরীকে প্রধান আসামি করে  থানায় অভিযোগ দেয়ার খবর পাওয়া গেছে।  

জানা গেছে,  সিলেট জেলার কানাইঘাট উপজেলার ৩নং পুর্ব দীঘির পার ইউনিয়ন এর দর্পনগর গ্রামের  বাসিন্দা  মরহুম আবুল হারিছ চৌধুরীর আপন ভাই কামাল  চৌধুরীর  ছেলে রাহাত চৌধুরী  বাদী হয়ে  গত ২৩ /১/২০২৩ ইং মরহুম আবুল হারিছ চৌধুরী  আপন চাচাতো ভাই  কানাইঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরীর  বিরুদ্ধে কানাইঘাট থানায় অভিযোগ দায়ের করেন।  অভিযোগটি তদন্তাধীন।

হারিছ চৌধুরী ছিলেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্রধান রাজনৈতিক সচিব। প্রতিমন্ত্রীর মর্যাদায় থাকলেও বিএনপি আমলে তার প্রভাব ছিল গগনচুম্বী। আলোচিত হাওয়া ভবনের কুশীলব ও ক্রীড়নক।  তাঁর একমাত্র কন্যা প্রবাসী  ব্যারিস্টার সামিরা তানজিন চৌধুরীকে গলা টিপে মারার হুমকি দেন মরহুম হারিছ চৌধুরী আপন চাচাতো ভাই আশিক চৌধুরী। কানাইঘাটে জনমনে এ নিয়ে ব্যাপক ক্ষোভ ও স্যোশাল মিডিয়ায় নানা প্রতিক্রিয়া ব্যক্ত করছেন স্থানীয়রা। অভিযোগ থেকে আরো জানা যায়, হারিছ চৌধুরী পিতা মরহুম শফিকুল হক চৌধুরী মেমোরিয়াল এতিমখানা সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সমাজ সেবা অধিদপ্তর এর একটি প্রতিষ্ঠান, যা দীর্ঘদিন থেকে পরিচালনা করে আসছে হারিছ চৌধুরীর পরিবার। এই প্রতিষ্ঠান পরিচালনায় জোরপূর্বক সংযুক্ত হন আশিক চৌধুরী।

আশিক চৌধুরী এ প্রতিষ্ঠানটিকে তিনি তার রাজনৈতিক সহযোগীদের নিয়ে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি করতে থাকেন। স্বেচ্ছাচারী হয়ে একক নিয়ন্ত্রণে নিয়ে প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও জবাবদিহিতার পথ বন্ধ করে দেন। এমনকি আয় ব্যয়ের কোন হিসাব নেই, দীর্ঘদিন থেকে অডিট ও নেই এ এতিমখানার। সর্বশেষ হারিছ চৌধুরীর পিতার নামের স্থলে আশিক চৌধুরী তার বাবার নাম সংযুক্ত করেন। আবুল হারিছ চৌধুরীর মেয়ে ব্যারিস্টার সামিরা তানজিন চৌধুরী দেশে এসে এর প্রতিকার চাইলে আশিক চৌধুরী সামিরা চৌধুরীর উপর ক্ষেপে যান। সম্প্রতি কানাইঘাটে একটি সামাজিক অনুষ্ঠানে আশিক চৌধুরী ব্যারিস্টার সামিরা চৌধুরী কে অকথ্য, অশ্লীল ও কুৎসিত ভাষায় গালিগালাজ করেন এবং ব্যারিস্টার সামিরা কে গলা টিপে হত্যা করার হুমকি দেন। সোস্যাল মিডিয়ার আশিক চৌধুরীর অশালীন বক্তব্য ও হুমকির ভিডিও ভাইরাল হয়েছে।

আশিক চৌধুরী শীতবস্ত্র বিতরণের নামে প্রকাশ্য জনসমাবেশে সরাসরি  পরিবারের লোকজন ও সকল শুভার্থীদের বিকৃত অশ্রাব্য ও অশালীন ভাষায় গালাগালি করেন। একই সাথে মারধর গণধোলাই এর হুমকি দেন। তিনি পরিবারের প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে  পরিবারের গণমান্য শুভাকাঙ্ক্ষীদের  লাঞ্ছনা করে  সকলের প্রবেশ নিষেধ  ঘোষণা করেন। অন্যথায় মারধরের হুমকি দেন এবং ব্যারিস্টার সামিরা তানজিন চৌধুরীকে গলা টিপে হত্যা করার  একাধিক হুমকি দেন। উপস্থিত তার সহযোগীদেরকে এতে সায় দিতে দেখেন মামলার বাদী সহ পরিবারের লোকজন। গত ১৭/১/২০২৩ তারিখে স্যোশাল মিডিয়াতে সরাসরি সম্প্রচার হয় এবং অতঃপর ভিডিও টি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়।  এতে করে আশিক উদ্দিন চৌধুরীর এ বক্তব্য সামাজিক যোগাযোগ  মাধ্যমে শুনে হতবাক হয়ে পড়েন মরহুম  আবুল হারিছ চৌধুরী মেয়ে সহ পরিবারের লোকজন। ফলে তাঁর আপন ছোট ভাই কামাল  চৌধুরীর ছেলে রাহাত চৌধুরী  বাদী হয়ে  কানাইঘাট থানায় একটি অভিযোগ  দায়ের করেন গত ২৩/১/২০২৩ তারিখে। আশিক উদ্দিন চৌধুরীর  বিরুদ্ধে দায়েরকৃত  অভিযোগটি র তদন্ত চলছে।

এ ঘটনায় সরকারী দল আওয়ামীলীগ ক্ষুদ্ধ হলেও  বি এন পি এখনও নিশ্চুপ। আশিক চৌধুরীর বিরুদ্ধে এলাকাবাসীর অভিযোগ, মরহুম নেতা ও মুক্তিযোদ্ধা হারিছ চৌধুরীর মৃত্যুর পর এই খবর গোপন রাখতে লাশ এলাকায় নিয়ে আসতে দেননি আশিক চৌধুরী। সরকার ও তার নিজের দলের কাছে মৃত্যুর খবর নিয়ে মিথ্যাচার করেছেন তিনি। এখন তার (হারিছ চৌধুরী) এতিম কন্যাকে ও আপনভাই কেও গালমন্দ,লাঞ্ছনা ও প্রকাশ্য হত্যার হুমকি বিষয়টি আলোচনা ও ধিক্কারের বিষয়বস্তুতে পরিণত হয়েছে।  অভিযোগের বিষয়ে জানতে আশিক চৌধুরীকে ফোন করেও তাকে পাওয়া যায়নি।  

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer