Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

এবছর সশরীরে শহীদ মিনারে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:১৩, ৬ ফেব্রুয়ারি ২০২৩

প্রিন্ট:

এবছর সশরীরে শহীদ মিনারে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

ফাইল ছবি

করোনা মহামারি কাটিয়ে দুই বছর পর এবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সশরীরে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে ভাষাশহীদের প্রতি শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সচিবালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক সভায় এ তথ্য জানানো হয়। এতে সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সভা শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এবছর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করবেন। এজন্য তাদের যথাযথ নিরাপত্তা ব্যবস্থা প্রদান করা হবে। এ ছাড়া যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও বিদেশি কূটনৈতিকদের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে দিবসটি উপলক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনার ও ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায ব্যাপক নিরাপত্তা বলয়ে নিয়ে আসা হবে। প্রবেশ পথ ও বের হওয়ার স্থানসহ প্রয়োজনীয় এলাকায় সিসিটিভি, নাইট ভিশন ক্যামেরা ও আর্চওয়ে থাকবে।

এ ছাড়া সংশ্লিষ্ট এলাকায় ট্রাফিক নিয়ন্ত্রণে ব্যবস্থা নেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আগেই ট্রাফিক রোডম্যাপ মিডিয়ার মাধ্যমে জানানো হবে। একই সঙ্গে ঢাকা মহানগরের বাইরের অন্যান্য মেট্রোপলিটন এলাকা, বিভাগীয় এলাকা এবং জেলা ও উপজেলা পর্যায়ের কর্মসূচিতেও সার্বিক নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer