Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ব্রি’র সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৪০, ৪ ফেব্রুয়ারি ২০২৩

প্রিন্ট:

ব্রি’র সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৩ ফেব্রুয়ারি গাজীপুরে অবস্থিত বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) সদর দপ্তরে প্রতিষ্ঠানটির সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে অংশ নেবেন। এছাড়া একইদিন তিনি বঙ্গবন্ধু-পিয়েরে ট্রুডো কৃষি প্রযুক্তি কেন্দ্র উদ্বোধন করবেন।

শনিবারে ব্রি প্রকাশনা ও জনসংযোগ বিভাগের প্রধান মো. রাশেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামী ২৩ ফেব্রুয়ারি ব্রির সদর দপ্তরে আগমন উপলক্ষে শনিবার ব্রি প্রশিক্ষণ ভবনে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা অনুবিভাগ) মো. মাহবুবুল হক পাটওয়ারী, অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) রবীন্দ্রশ্রী বডুয়া, ব্রির পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান, উচ্চ শিক্ষা ও গবেষণা সমন্বয়কারী ড. মুন্নুজান খানমসহ কৃষি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ব্রির সব বিভাগীয় প্রধান ও জ্যেষ্ঠ বিজ্ঞানীরা এসময় উপস্থিত ছিলেন।

সভায় প্রধানমন্ত্রীর ব্রি সদর দপ্তরে সফর উপলক্ষে প্রস্তুতির বিষয়াদি কৃষি সচিবকে জানানো হয়। এসময় তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। পরে তিনি প্রধানমন্ত্রীর সম্ভাব্য পরিদর্শন স্থানগুলো ঘুরে দেখেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer