Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

জবি ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে প্রকাশ্যে চাঁদাবাজির অভিযোগ

প্রকাশিত: ২০:৩৫, ২৬ ফেব্রুয়ারি ২০২৩

প্রিন্ট:

জবি ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে প্রকাশ্যে চাঁদাবাজির অভিযোগ

ছবি- বহুমাত্রিক.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কর্মরত এক সাংবাদিককে হেনস্তায় অভিযুক্ত শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজীর অনুসারী নৃবিজ্ঞান বিভাগের ১৩তম আবর্তনের শিক্ষার্থী গাজী মো. শামসুল হুদা চাঁদাবাজির সঙ্গে জড়িত। চাঁদাবাজি করার সময়ের একটি ভিডিও ফুটেজ দৈনিক বাংলার হাতে এসেছে। এছাড়া দোকানদারদের স্বীকারোক্তিমূলক অডিও প্রতিবেদকের হাতে রয়েছে। 

ভিডিও ফুটেজে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের পাশে ফুটপাতের কিছু ফল দোকানে দোকানদারদের সঙ্গে শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজীর আরেক অনুসারী রবিউল ইসলাম রবির নাম বলে চাঁদার টাকা চাচ্ছে। তিনি সিআইডির প্রশ্ন ফাঁস তালিকার আসামিও ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের পাশে বাহাদুর শাহ পার্ক সংলগ্ন ফুটপাতে প্রতিদিনই ৬-৭ টি ফল দোকান বসে। এসব দোকান থেকে দুইমাস আগে দৈনিক ১৫০ থেকে ২০০ করে প্রতিদিন চাঁদা তুলতো অভিযুক্ত গাজী মো. শামসুল হুদা।

দোকানদারদের ভাষ্যমতে, বর্তমানে চাঁদার পরিমাণ দৈনিক ২০০ করে নির্ধারিত করা হয়েছে। তবে এখন বিশ্ববিদ্যালয়ের অন্য কোনো শিক্ষার্থী দৈনিক এ চাঁদা তুলে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ফল দোকানদার জানান, এখন তো ২০০ করে প্রতিদিন নেয়। কিছুদিন আগে যখন নির্ধারিত ছিলো না গাজী নামের একজন এসে ১৫০ কোনোদিন ২০০ করে তুলতো। আমরা ভাবতাম ভেতর থেকে পাঠাইছে তাই আমরাও দিতাম। আর তখন এখানকার লাইনম্যানদের সঙ্গে ঝামেলাও ছিলো।

এদিকে পুরান ঢাকা হকার্স লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ফিরোজ জানান, জগন্নাথের কমিটি আসার দুই তিন দিন পর থেকেই রবি, বারেক, গাজী ইব্রাহীম ফরাজির নাম বলে বাহাদুর শাহ পার্ক থেকে শুরু করে সোনালী ব্যাংকের সদরঘাট শাখা, ফ্লাইওভার পর্যন্ত আড়াইটা থেকে শুরু করে ৪টা পর্যন্ত প্রতিদিন দোকান থেকে ১০০ টাকা করে চাঁদা তুলে। এর আগে একদিন টাকা না দেয়ায় এক হকাররে মারার ঘটনাও ঘটেছে। এদিকে ভিক্টোরিয়া পার্ক মসজিদ থেকে শুরু করে মুসলিম গভ. স্কুল পর্যন্ত আরেকটি গ্রুপ টাকা তুলে।

এ বিষয়ে জানার জন্য অভিযুক্ত গাজী মো. শামসুল হুদাকে ফোন দেয়া হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজি বলেন, “কমিটি হওয়ার আগে ছেলেরা হয়তো কিছু করতো। কিন্তু নতুন কমিটি দেয়ার পর যখন জানতে পারি গাজী এর সঙ্গে জড়িত তখন তাকে ডেকে সংশোধন হওয়ার জন্য একদিনে তিনবারও মেরেছি।”

এর আগে শুক্রবার রাতে শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজীর অনুসারী গাজী মো. শামসুল হুদার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকদের সংগঠন নিয়ে অকথ্য ভাষায় গালাগালি ও দৈনিক আলোকিত বাংলাদেশের বিশ্ববিদ্যালয় প্রতিনিধিকে হেনস্তা ও হুমকি দেয়ার অভিযোগ রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer