Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

এশিয়ান গেমসে যাচ্ছেন সাবিনারা :বঞ্চিত জামালরা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:২৯, ৭ মে ২০২৩

প্রিন্ট:

এশিয়ান গেমসে যাচ্ছেন সাবিনারা :বঞ্চিত জামালরা

ফাইল ছবি

২০২৪ প্যারিস অলিম্পিক বাছাইয়ে মিয়ানমারে যেতে পারেনি সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দল। এবার বাংলাদেশ জাতীয় পুরুষ ফুটবল দলের এশিয়ান গেমস খেলতে যাওয়া হচ্ছে না। বাফুফের এমন সিদ্ধান্তে সেপ্টেম্বরে চীনের হাংজুতে অনুষ্ঠেয় এশিয়া ডে’তে প্রথমবার খেলবে সাবিনা খাতুনরা।

শনিবার সকালে বাংলাদেশ সেনাবাহিনীর সদর দপ্তরের মাল্টিপারপাস কমপ্লেক্সে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত বিওএ নির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভা শেষে বিওএ’র কোষাধ্যক্ষ ও এশিয়ান গেমসে বাংলাদেশ দলের শেফ দ্য মিশন একে সরকার জানান, ‘পুরুষ ফুটবল দলকে বাদ দেওয়া হয়েছে। রাখা হয়েছে মেয়েদের ফুটবলকে। এ ছাড়া এশিয়ান গেমসে বক্সিং অন্তর্ভুক্ত হয়েছে। তবে এশিয়াডেতে কতজন বক্সার যাবেন, তা শিগগিরই চূড়ান্ত করা হবে।’

একে সরকার আরও বলেন, ‘এশিয়াডেগামী অনেক ডিসিপ্লিনই প্রস্তুতির মধ্যে রয়েছে। আমরা কিছুদিনের মধ্যে গেমসের প্রস্তুতির জন্য আনুষ্ঠানিকভাবে চিঠি দেব।’

উল্লেখ্য, ২০১৮ সালে জাকার্তায় অনুষ্ঠিত এশিয়ান গেমসে বাংলাদেশ পুরুষ ফুটবল দল দ্বিতীয় পর্বে উঠেছিল। জামাল ভূঁইয়ার একমাত্র গোলে ১-০ কাতারের বিপক্ষে জিতেছিল লাল সবুজের প্রতিনিধিরা। কিন্তু সাম্প্রতিক সময়ে পুরুষ ফুটবলারদের পারফরম্যান্স আশাব্যঞ্জক না হওয়ায় প্রথমবারের মতো সর্বোচ্চ পর্যায়ে খেলার সুযোগ পাচ্ছেন নারী ফুটবলাররা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer