Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

যশোরে মডেল মসজিদ উদ্বোধন :দৃষ্টিনন্দন মসজিদ পেয়ে খুশি মুসল্লিরা

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৬, ১৬ মার্চ ২০২৩

প্রিন্ট:

যশোরে মডেল মসজিদ উদ্বোধন :দৃষ্টিনন্দন মসজিদ পেয়ে খুশি মুসল্লিরা

ছবি- সংগৃহীত

যশোরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার গণভবন থেকে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন জেলায় নবনির্মিত ৫০টি মডেল মসজিদের সাথে এ মসজিদ কমপ্লেক্সের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যশোর গণপূর্ত বিভাগের উপ- তত্ত্বাবধায় প্রকৌশলী তরিকুল ইসলাম বলেন, দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার। এ প্রকল্পের আওতায় যশোর মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে ব্যয় হচ্ছে প্রায় ১৪ কোটি টাকা। শুধু নামাজ আদায় নয়, এ মসজিদ হবে গবেষণা ইসলামি সংস্কৃতি ও জ্ঞানচর্চা কেন্দ্র। এ কমপ্লেক্সে নারী ও পুরুষদের আলাদা ওজু এবং নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরি, গবেষণা কেন্দ্র, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, পবিত্র কুরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, অতিথিশালা, বিদেশি পর্যটকদের আবাসন মরদেহ গোসলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ, অটিজম কেন্দ্র,গণশিক্ষা কেন্দ্র, ইসলামী সংস্কৃতি কেন্দ্র থাকবে। এছাড়া ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা ও গাড়ি পার্কিংয়ের সুবিধা রাখা হয়েছে।

দৃষ্টিনন্দন এমন মসজিদ পেয়ে খুশি স্থানীয় বাসিন্দা ও মুসল্লিরা। শহিদুল ইসলাম নামে এক মুসল্লি জানান,এত সুন্দর দৃষ্টি নন্দন মসজিদ যশোরে আরেকটিও নেই। সরকার মুসল্লিদের জন্য যে উদ্যোগ নিয়েছে তাকে সাধুবাদ জানাই। এই মসজিদ কমপ্লেক্সে সব ধরনের আধুনিক সুবিধা রাখা হয়েছে। আজ এখানে জোহরের নামাজ হবে। ইনশাল্লাহ নামাজ আদায় করবো।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer