Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

এবারও অস্কার মঞ্চে বক্তব্য দিতে পারছেন না জেলেনস্কি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:১৭, ১০ মার্চ ২০২৩

প্রিন্ট:

এবারও অস্কার মঞ্চে বক্তব্য দিতে পারছেন না জেলেনস্কি

ফাইল ছবি

রাশিয়া ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে হামলা করার পর নিজ দেশের পক্ষে জনমত তৈরি করতে মিশনে নামেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

তিনি বিশ্বের সব বড় বড় অনুষ্ঠানসহ প্রায় সব জায়গায় ভার্চুয়ালি যুক্ত হয়ে ইউক্রেনের মানুষের দুর্দশার কথা তুলে ধরেন। জেলেনস্কির কথা বলার সময় দাঁড়িয়ে সম্মান জানানো ও করতালির মাধ্যমে তাকে অভিনন্দন জানানোর ঘটনা ছিল অসংখ্য।

এরই ধারাবাহিকতায় সিনে জগতের সবচেয়ে সম্মানজনক অস্কার অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে কথা বলতে চেয়েছিলেন জেলেনস্কি। তবে তার এ অনুরোধ প্রত্যাখ্যান করা হয়েছে। শুধু এ বছর নয়। গত বছরও অস্কার অনুষ্ঠানে কথা বলতে চেয়েছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট। কিন্তু সেবারও তার অনুরোধ ফিরিয়ে দেওয়া হয়েছিল।আগামী রোববার অস্কারের অনুষ্ঠান শুরু হচ্ছে।

বিনোদনবিষয়ক সংবাদমাধ্যম ভ্যারাইটি জানিয়েছে, ডব্লিউএমই পাওয়ার এজেন্ট মাইক সিম্পসন জেলেনস্কিকে বক্তব্য দেওয়ার সুযোগ করে দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু সঙ্গে সঙ্গে অস্কার কর্তৃপক্ষ এটি প্রত্যাখ্যান করে দেয়। কেন এ অনুরোধ ফিরিয়ে দেওয়া হলো সে বিষয়ে কোনো মন্তব্য করেনি তারা।

গত বছর জেলেনস্কির অনুরোধ ফিরিয়ে দেওয়া হয়েছিল অস্কারের প্রডিউসার উইল প্যাকারের আপত্তির কারণে। তিনি ওই সময় জানিয়েছিলেন, হলিউডে ইউক্রেন যুদ্ধকে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে। কারণ ইউক্রেনের মানুষ সাদা চামড়ার মানুষ। বিশ্বের অন্যান্য দেশে যুদ্ধ চললেও বর্ণবৈষম্যের কারণে সেগুলোতে কেউ কোনো নজর দেয়নি

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer