Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

বাণিজ্য মেলার সময়সীমা বাড়ানো হবে না : ইপিবি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৪৯, ২৭ জানুয়ারি ২০২৩

প্রিন্ট:

বাণিজ্য মেলার সময়সীমা বাড়ানো হবে না : ইপিবি

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৭তম আসর শেষ হতে আর মাত্র পাঁচ দিন বাকি। মেলার সময় আরও সাত দিন বাড়ানোর দাবি করেছিলেন ব্যবসায়ীরা। এবিষয়ে একটি লিখিত চিঠি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির কাছে পাঠিয়েছিলেন ব্যবসায়ীরা।

তবে মেলার সময়সীমা বাড়ানো হবে না বলে জানিয়েছে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।শুক্রবার ইপিবির সচিব ইফতেখার আহমেদ জানান, সমাপণী অনুষ্ঠান ৩১ জানুয়ারিতেই হবে।

তিনি বলেন, ‘ব্যবসায়ীরা বাণিজ্য মেলার সময় বাড়ানোর দাবি জানালেও বাড়ানো হচ্ছে না মেলার সময়। ৩১ জানুয়ারি বিকাল ৪টায় সমাপণী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে এবারের বাণিজ্য মেলা।’

এর আগে ২৪ জানুয়ারি ব্যবসায়ীরা বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির কাছে সময়সীমা বাড়ানোর জন্য লিখিত আবেদন জানায়।

চিঠিতে বলা হয়েছে, বিভিন্ন কারণে মেলায় বরাদ্দ নেয়া স্টল তৈরি করতে সাত দিনের বেশি সময় লেগেছে। কারণ শৈত্যপ্রবাহের জন্য রাজমিস্ত্রি, কাঠমিস্ত্রি ও বৈদ্যুতিক মিস্ত্রির সংকট ছিল। সুতরাং স্টল সাজিয়ে ব্যবসা শুরু করতে সাত দিন সময় পেরিয়ে গেছে।

ফলে মেলার সময় না বাড়ানো হলে তারা লোকসানে পড়বেন বলে উল্লেখ করেছেন ব্যবসায়ীরা।

চলতি মাসে টঙ্গীতে দুই দফায় ইজতেমা অনুষ্ঠিত হওয়ার কথা উল্লেখ করে তারা বলেন, এতে দুইবার তিন দিন করে মোট ছয় দিন রাস্তায় প্রচণ্ড যানজট ছিল। যার কারণে মেলায় ক্রেতা দর্শনার্থীর উপস্থিতি কম ছিল।

চিঠিতে আরও বলা হয়েছে, পূর্বাচল ৩০০ ফুট মহাসড়কে এক দিন ম্যারাথন অনুষ্ঠিত হয়। সেদিনও ক্রেতা-দর্শনার্থীদের মেলায় উপস্থিতি কম ছিল।

ব্যবসায়ীদের দাবি, বাণিজ্য মেলার সময় না বাড়ানো হলে তাদের অনেক পণ্য অবিক্রিত থেকে যাবে। তাই লোকসান এড়াতে বাণিজ্যমন্ত্রীর কাছে ৩১ জানুয়ারির পর আরও সাত দিন বিনা ভাড়ায় মেলায় বেচাকেনা করার আবেদন করেন ব্যবসায়ীরা।

এদিকে আসরের শেষ শুক্রবার হওয়ায় সকাল থেকেই দর্শনার্থী সমাগমে মুখর রয়েছে মেলা প্রাঙ্গণ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer