Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

রমজানে ‘শক্ত ব্যবস্থা’ নেওয়ার নির্দেশ বাণিজ্যমন্ত্রীর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:২৭, ২৫ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৫:৩২, ২৫ জানুয়ারি ২০২৩

প্রিন্ট:

রমজানে ‘শক্ত ব্যবস্থা’ নেওয়ার নির্দেশ বাণিজ্যমন্ত্রীর

রমজান মাসে বাজার কারসাজি বন্ধ ও দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণে ‘শক্ত অবস্থান’ নেওয়ার কথা জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।বুধবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনের চতুর্থ অধিবেশনে এসব নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি বলেন, রমজান মাস সামনে আপনারা (জেলা প্রশাসক) সরকারের হাত। আপনারা খেয়াল রাখবেন কেউ যাতে সুযোগ না নেয়। শক্ত ব্যবস্থা নেবেন। একই সঙ্গে বলেছি, ভোক্তাদের অধিকার সচেতন করতে হবে।

এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, বাণিজ্য প্রসারের জন্য ডিসিদের সহযোগিতা দরকার রয়েছে। কোরবানির সময় পশুর চামড়ার দাম পায় না। সে সময়টায় সতর্ক থাকবেন। ব্যবস্থা নেবেন যাতে চামড়ার দাম নিয়ে কোনো ছিনিমিনি খেলা না হয়।

নিত্যপণ্যের বাজার মনিটরিং নিয়ে কী ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, রমজান মাসকে সামনে রেখে নিত্যপণ্যের বাজার নিয়ে ডিসিরা সতর্ক থাকবে। আপনারা সরকারের হাত। সরকারের সকল পদক্ষেপ তাদের বাস্তবায়ন করতে হয়।

ডিসিদের একটি প্রশ্ন ছিল বিদেশি মিশনগুলোতে কর্মাসিয়াল কাউন্সিলরদের নিয়ে। বিষয়টি জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, এ বিষয়টি বাণিজ্য মন্ত্রণালয়ের মাথায় আছে। প্রধানমন্ত্রী বলেছেন, ফুল ডিপ্লোমেটিক মিশনটাই মেনটেন করা দরকার। তারা কাজ করলে পরে উদ্দেশ্য পুরণ হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer