Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশি বাবা ও জাপানি মায়ের সন্তানদের নিয়ে নতুন নির্দেশনা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:১৩, ২০ জানুয়ারি ২০২৩

প্রিন্ট:

বাংলাদেশি বাবা ও জাপানি মায়ের সন্তানদের নিয়ে নতুন নির্দেশনা

বাংলাদেশি নাগরিক ইমরান শরীফ ও জাপানি নাগরিক নাকানো এরিকো দম্পতির সন্তানদের অভিভাবকত্ব নিয়ে নতুন নির্দেশনা দিয়েছেন আদালত। এই দম্পতির দুই সন্তানের ভিন্ন ভিন্ন চাওয়া ছিল। আদালত তাদের চাওয়াকে গুরুত্ব দিয়ে নির্দেশনা জারি করেছেন।

বড় মেয়ে জেসমিন মালিকা জাপান ফিরে যেতে চান মায়ের সঙ্গে। আর মেজ মেয়ে লাইলা বাবার সঙ্গে থাকতে চান। গত ১৫ জানুয়ারি ২য় অতিরিক্ত পারিবারিক আদালত জেসমনিকে মায়ের সঙ্গে ও লাইলাকে বাবার সঙ্গে অবস্থানের নির্দেশ দিয়েছেন।

এদিন আদালতে বিচারকের সাথে এরিকো-ইমরান দম্পতির দুই কন্যা সন্তানের সাক্ষাৎ হয়। সাক্ষাতের পরে যে কন্যা যে অভিভাবকের সাথে এসেছে, আদালতের নির্দেশনায় সেভাবেই কন্যাদেরকে ফিরে যেতে নির্দেশ দেয়া হয়।

উল্লেখ্য, গত ২৩ ডিসেম্বর জাপানি নারী এরিকো সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশ অমান্য করে দুই কন্যাকে নিয়ে শাহজালাল বিমানবন্দর থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু ব্যর্থ হওয়ার পর মেজ কন্যা বাবার আশ্রয়ে চলে যায়।

এরপরে গত ২৯ ডিসেম্বর এরিকো এবং তার সহযোগিতাকারী নাসরিন নাহারের বিরুদ্ধে সি.এম.এম. কোর্টে ফৌজদারি মামলা দায়ের করেন ইমরান।

গত বছরের ১৩ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশ অনুযায়ী ২য় অতিরিক্ত পারিবারিক আদালতে গড়ায় এরিকো-দম্পতির মামলা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer