Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

হেলিকপ্টার বিধ্বস্ত: ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীসহ নিহত ১৮

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১৫, ১৮ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৭:১৭, ২ ফেব্রুয়ারি ২০২৩

প্রিন্ট:

হেলিকপ্টার বিধ্বস্ত: ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীসহ নিহত ১৮

ইউক্রেনের রাজধানী কিয়েভের বাইরে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী, মন্ত্রণালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং তিন শিশুসহ ১৮ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার সকালে শিশুদের একটি স্কুলের কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয় বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা।

কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, হেলিকপ্টারটি রাজধানী কিয়েভের উত্তর-পূর্বের শহর ব্রোভারির একটি নার্সারি স্কুল এবং একটি আবাসিক ভবনের কাছে বিধ্বস্ত হয়। আঞ্চলিক গভর্নর জানান, এ দুর্ঘটনায় ১৫ শিশুসহ ২৯ জন আহত হয়েছেন।

ইউক্রেনের জাতীয় পুলিশ প্রধান ইগর ক্লাইমেনকো জানিয়েছেন, হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় ডেনিস মোনাস্টিরস্কি মারা গেছেন, যিনি ২০২১ সালে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির অধীনে ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পান। এছাড়া এ দুর্ঘটনায় উপ-স্বরাষ্ট্রমন্ত্রী ইয়েভেনি ইয়েনিন এবং ইন্টারনাল অ্যাফেয়ার্সের স্টেট সেক্রেটারি ইউরি লুবকোভিচও নিহত হয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মোনাস্টিরস্কিসহ অন্য কর্মকর্তাদের বহনকারী ওই হেলিকপ্টারটি ইউক্রেনের জাতীয় জরুরি পরিষেবার হেলিকপ্টার ছিল বলেও জানান পুলিশ প্রধান ক্লাইমেনকো।

সামাজিক মাধ্যমে শেয়ার করা দুর্ঘটনার ভিডিওগুলোতে, হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার পর একটি ভবনে আগুন জ্বলতে দেখা যায় এবং লোকজনের চিৎকার শোনা যায়।

কিয়েভ অঞ্চলের গভর্নর ওলেক্সি কুলেবা টেলিগ্রাম মেসেজিং অ্যাপে লিখেছেন, ‘এই ট্র্যাজেডির সময় নার্সারিতে শিশু এবং অন্য কর্মীরা ছিল।’

হেলিকপ্টারটি কী কারণে বিধ্বস্ত হয়েছে তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়। ইউক্রেনের কর্মকর্তারা দুর্ঘটনার সময় ওই এলাকায় কোনো রুশ হামলার কথা জানাননি। এ নিয়ে কোনো মন্তব্য করেনি রাশিয়াও।

ইউক্রেনের বিমান বাহিনীর মুখপাত্র ইউরি ইহানাত স্থানীয় একটি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘দুর্ভাগ্যবশত দুর্ঘটনায় পড়া হেলিকপ্টারটি রাষ্ট্রীয় জরুরি পরিষেবার হেলিকপ্টার ছিল।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer