Bahumatrik :: বহুমাত্রিক
 
১৪ আষাঢ় ১৪২৬, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ৮:৪৬ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

২০০তম ম্যাচ খেলার মাইলফলকে সাকিব


০৫ জুন ২০১৯ বুধবার, ১০:০০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


২০০তম ম্যাচ খেলার মাইলফলকে সাকিব

বাংলাদেশের তৃতীয় খেলোয়াড় হিসেবে ওয়ানডেতে ২শতম ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করলেন দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আজ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেই লাল-সবুজ জার্সিতে ২শতম ম্যাচ খেলার মাইলফলক অর্জন করলেন সাকিব।

সাকিবের আগে বাংলাদেশের হয়ে ২শ ম্যাচ খেলেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও উইকেটরক্ষক-সাবেক দলপতি মুশফিকুর রহিম। মাশরাফি ২০৮টি ও মুশফিক ২০৬টি ম্যাচ খেলেছেন। চলতি বিশ্বকাপে আর ছয়টি ম্যাচ খেললেই বাংলাদেশের হয়ে চতুর্থ খেলোয়াড় হিসেবে ২শ ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করবেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

এ ম্যাচের আগে ১৯৯ ম্যাচে ব্যাট হাতে ৭টি সেঞ্চুরি ও ৪৩টি হাফ-সেঞ্চুরিতে ৫৭৯২ রান ও বল হাতে ২৫০ উইকেট শিকার করেছেন তিনি। তার অলরাউন্ড নৈপুণ্যে বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারায় বাংলাদেশ। ঐ ম্যাচে ৭৫ রান ও ১ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় হন তিনি। ঐ ম্যাচে ২০০ উইকেট শিকারের কীর্তিও গড়েন সাকিব। ফলে দ্রুত ২০০ উইকেট ও ৫ হাজার রান করার বিশ্ব রেকর্র্ড গড়েন তিনি।

২০০ উইকেট ও ৫ হাজার রান করার মাইলফলক রয়েছে পাকিস্তানের আব্দুর রাজ্জাক-শহিদ আফ্রিদি, দক্ষিণ আফ্রিকার জক ক্যালিস ও শ্রীলংকার সনাথ জয়সুরিয়ার। তবে সাকিবের মত এত দ্রুত ২০০ উইকেট ও ৫ হাজার রান করতে পারেননি রাজ্জাক-আফ্রিদি, ক্যালিস ও জয়সুরিয়া।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।