Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ আশ্বিন ১৪২৬, সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১:১১ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ


১৯ মে ২০১৯ রবিবার, ০২:২৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ

ঢাকা : ১৫তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ১ লাখ ৫২ হাজার পরীক্ষার্থী। এ পরীক্ষায় ৮ লাখ ৭৬ হাজার ৩৩ প্রার্থী অংশ নেন। পাসের হার ২০ দশমিক ৫৩ শতাংশ। মোট পরীক্ষার্থীর প্রায় ৮০ শতাংশ ফেল করেছেন।

রোববার এ ফল প্রকাশ হয়। শিক্ষা মন্ত্রণালয় ও বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এনটিআরসির নির্ধারিত ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd/result/) ফল প্রকাশ করা হয়েছে। এ ছাড়া উত্তীর্ণ প্রার্থীদের মুঠোফোনে ক্ষুদেবার্তা পাঠিয়ে ফল জানানো হয়েছে।

প্রিলিমিনারিতে ১ লাখ ৫২ হাজার প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। এদের মধ্যে স্কুলপর্যায়ের ৫৫ হাজার ৫৯৬, স্কুলপর্যায়-২ এর ৪ হাজার ১২৯ জন এবং কলেজপর্যায়ের ৯২ হাজার ২৭৫ প্রার্থী রয়েছেন।

গত বছরের ২৮ নভেম্বর ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। ১৯ এপ্রিল প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণদের দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে। আগামী ২৬ ও ২৭ জুলাই এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের শেষ ধাপে মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

শিক্ষা -এর সর্বশেষ