Bahumatrik :: বহুমাত্রিক
 
২ কার্তিক ১৪২৬, শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯, ৪:৫০ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

হায়দরাবাদ ক্রিকেট সংস্থার নতুন প্রেসিডেন্ট আজহার


২৮ সেপ্টেম্বর ২০১৯ শনিবার, ১০:৪৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


হায়দরাবাদ ক্রিকেট সংস্থার নতুন প্রেসিডেন্ট আজহার

ঢাকা : হায়দরাবাদ ক্রিকেটের সোনার সময় ফেরানোই লক্ষ্য, প্রেসিডেন্ট হয়েই জানিয়ে দিলেন মহম্মদ আজহারউদ্দিন। হায়দরাবাদ ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট হওয়ার পথে নির্বাচনে দাপটে জিতেছেন তিনি।

২০১৭ সালেও সংস্থার দায়িত্ব নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন আজহার। কিন্তু টেকনিক্যাল কারণে তাঁকে বাতিল করা হয়েছিল। কিন্তু আজহার লড়াই থামাননি। এ বার তাই মোট ২২৩ ভোটের মধ্যে ১৪৭টি পেলেন তিনি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রকাশচন্দ্র জৈন পেয়েছেন ৭৩ ভোট।

ভারতকে ৪৭ টেস্ট ও ১৭৪ একদিনের ম্যাচে নেতৃত্ব দিয়েছেন আজহার। এ বার হায়দরাবাদ ক্রিকেট প্রশাসনের ক্যাপ্টেন হলেন তিনি। কী করতে চান? আজহার বলেছেন, “প্রধান লক্ষ্য হল হায়দরাবাদ ক্রিকেটের সুসময় ফেরানো। গত তিন বছরে অনেক ভুগতে হয়েছে আমাদের। যদিও কাজটা সহজ নয়। তবে আমরা অতীতের গৌরব ফেরাতে কঠোর পরিশ্রম করব। যেহেতু প্যানেলের পুরোপুরি সমর্থন রয়েছে, আমরা তাই একটানা কাজ করে যেতে পারব।”২০০০ সালে ম্যাচ ফিক্সিংয়ে অভিযুক্ত হওয়ার পরে শেষ হয়ে গিয়েছিল তাঁর ক্রিকেটজীবন। যদিও অন্ধ্রপ্রদেশের শীর্ষ আদালত জানিয়েছিল, আজহারের বিরুদ্ধে অভিযোগের তদন্ত ঠিক মতো করা হয়নি। সেটাই তাঁর ক্রিকেট প্রশাসনে প্রবেশ করার রাস্তা খুলে দেয়। এ দিন থেকেই ক্রিকেট প্রশাসক হিসেবে নতুন ইনিংস শুরু করলেন আজহার।

শিবলাল যাদব ও আর্শাদ আয়ুবের সমর্থন পেয়েছেন আজহার। যা তাঁর প্রেসিডেন্ট হওয়ার রাস্তাকে মসৃণ করেছে। এখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভায় যোগ দেওয়ার দিকে তাকিয়ে আছেন আজহার।

আনন্দবাজার পত্রিকা 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।