Bahumatrik :: বহুমাত্রিক
 
১৩ বৈশাখ ১৪২৬, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ২:১৯ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

হলের নির্মাণকাজে গতি নেই: ভোগান্তিতে কুবি শিক্ষার্থীরা


২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার, ০৪:৫৬  পিএম

রিদওয়ানুল ইসলাম, কুবি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


হলের নির্মাণকাজে গতি নেই: ভোগান্তিতে কুবি শিক্ষার্থীরা

কুমিল্লা : হলের নির্মাণকাজের দীর্ঘসূত্রিতায় তীব্র আবাসন সংকটে ভুগছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা।ফলে একটি হলেই ছাত্রীদের গাদাগাদি করে থাকতে হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়,কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের জন্য ৩ টি আবাসিক হল থাকলেও ছাত্রীদের জন্য রয়েছে মাত্র একটি হল।ফলে ছাত্রীরা দীর্ঘদিন ধরেই আবাসন সমস্যায় ভুগছিল।এই সমস্যা সমাধানে ২০১৭ এর মে-জুনে শেখ হাসিনা হল নামে নতুন একটি ছাত্রী হলের নির্মাণ কাজ শুরু হয়। কিন্তু ঠিকাদার প্রতিষ্ঠানের অবহেলায় এ হলের নির্মাণ কাজ চলছে ঢিমেতালে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. আবু তাহেরের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,ঠিকাদারি প্রতিষ্ঠানকে আমরা প্রশাসন থেকে চাপ দেই দ্রুত কাজ শেষ করার জন্য। কিন্তু তারা জনবল সংকটসহ বিভিন্ন কারণ দেখিয়ে আসছে।ফলে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন সময়ে তাগাদা দিয়েও কাজে গতি আনতে ব্যর্থ হয়েছে।

এদিকে ছাত্রীদের জন্য বর্তমান নবাব ফয়জুন্নেছা চৌধুরানী হলে আবাসন সুবিধা রয়েছে মাত্র ৩০০ জনের।যা বিশ্ববিদ্যালয়ে বর্তমানে অধ্যয়নরত প্রায় দু হাজার ছাত্রীর জন্য অপ্রতুল। ফলে হল প্রশাসনও সবাইকে আবাসিক সুবিধা দিতে পারছেনা।

হলে আসন না দিতে পারার ব্যাপারে নবাব ফয়জুন্নেসা চৌধুরানী হলের প্রভোস্ট জিল্লুর  রহমান জানান,বর্তমানে হলে সিট পেতে প্রায় ২৫০ টি আবেদনপত্র জমা আছে।কিন্তু এসব আবেদনের বিপরীতে মাত্র ২৭ টি আসন ফাঁকা থাকায় সবাইকে হলে জায়গা দেওয়া সম্ভব হচ্ছেনা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ