Bahumatrik :: বহুমাত্রিক
 
১৫ শ্রাবণ ১৪২৮, শনিবার ৩১ জুলাই ২০২১, ২:৩৭ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

স্বনামধন্য শিক্ষক প্রশান্ত কুমার দাসের প্রথম মৃত্যুবার্ষিকী আজ


১৬ জুলাই ২০২১ শুক্রবার, ০১:৪৩  এএম

বহুমাত্রিক ডেস্ক


স্বনামধন্য শিক্ষক প্রশান্ত কুমার দাসের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

ঝিনাইদহের যজস্বী শিক্ষক প্রশান্ত কুমার দাসের ১ম মৃত্যুবার্ষিকী আজ। ২০২০ সালের ১৬ জুলাই কুষ্টিয়ায় মেয়ের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে ৭৮ বছর বয়সে প্রয়াত হন তিনি। মৃত্যুকালে তিনি সহধর্মনী, চার কন্যা, জামাতা, নাতি-নাতনি এবং অসংখ্য গুনগ্রাহী শিক্ষার্থী রেখে যান। 

ঝিনাইদহের বিখ্যাত শিক্ষা প্রতিষ্ঠান নিউ একাডেমি স্কুলের প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক প্রশান্ত কুমার দাস দীর্ঘ শিক্ষকতার জীবন শেষ করে অবসরে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুক্ত ছিলেন।জেলার অসংখ্য গুণীজনের প্রণম্য শিক্ষাগুরু ছিলেন তিনি। ইংরেজির শিক্ষক হলেও তাঁর কাছে সাহিত্য, ইতিহাস, দর্শনসহ বহুমাত্রিক জ্ঞান লাভের সুযোগ পেত শিক্ষার্থীরা। প্রগতিশীল সমাজ গঠনে ঝিনাইদহবাসী প্রশান্ত কুমার দাসের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে। মৃত্যুর কিছুদিন পূর্বে দীর্ঘ শিক্ষকতা ও জীবনস্মৃতি নিয়ে ইংরেজিতে লেখা একটি গ্রন্থ প্রকাশ করেন গুণী এই শিক্ষক। 

প্রয়াত শিক্ষক প্রশান্ত কুমার দাসের কন্যা বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) প্রিন্সিপাল ডকুমেন্টেশন অফিসার ড. সুস্মিতা দাস জানিয়েছেন, করোনাকালীন স্বাস্থ্য সতর্কতা মেনে বাবার প্রথম মৃত্যুবার্ষিকীতে ঘরোয়াভাবে এবং স্থানীয় মন্দিরে অনাড়ম্বর আয়োজনে তাঁর পারলৌকিক শান্তি কামনা করা হবে। 

ঝিনাইদহের গুণী শিক্ষক প্রশান্ত কুমার দাসের প্রয়াণ

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।