Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ কার্তিক ১৪২৫, সোমবার ২২ অক্টোবর ২০১৮, ১০:২৬ অপরাহ্ণ
Globe-Uro

সারাদেশে অবরোধের ঘোষণা মুক্তিযুদ্ধ মঞ্চের


০৭ অক্টোবর ২০১৮ রবিবার, ০৮:৪৯  এএম

বহুমাত্রিক ডেস্ক


সারাদেশে অবরোধের ঘোষণা মুক্তিযুদ্ধ মঞ্চের
ছবি- সংগৃহীত

ঢাকা : প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরিতে কোটা ব্যবস্থা বাতিলে সরকারি সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করে মুক্তিযোদ্ধা সন্তান ও পোষ্যদের জন্য ৩০ শতাংশ কোটা বহাল চেয়ে সারাদেশে অবরোধের ঘোষণা দিয়েছে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’।

কোটা ব্যবস্থা বাতিলের পরিপত্রকে ‘স্বাধীনতাবিরোধী’ আখ্যা দিয়ে আগামী মন্ত্রিসভায় কোটা ব্যবস্থাকে পুনর্বহালের দাবিও জানিয়েছে সংগঠনটি।

শনিবার শাহবাগে এক সমাবেশ থেকে এ ঘোষণার পাশাপাশি স্থলপথ, জলপথ ও আকাশপথ অবরোধের আহ্বান জানান সংগঠনটির মুখপাত্র ঢাবির সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন।

এর আগে কোটা বাতিলে মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুমোদনের পর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধা সন্তান সংসদ কমান্ড ও আরও কয়েকটি সংগঠন বুধবার রাতে শাহবাগ মোড় অবরোধ করে। শুক্রবার মেডিক্যাল ভর্তি পরীক্ষা থাকায় কর্মসূচি শিথিল করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন উপলক্ষে শুক্রবার রাত ১২টা থেকে শনিবার দুপুর ১২টা পর্যন্ত অবরোধ স্থগিত রাখা হয়।

পূর্বঘোষিত সমাবেশ উপলক্ষে শনিবার বেলা ৩টার দিকে আবারও শাহবাগ মোড় অবরুদ্ধ করে সারাদেশ থেকে আগত মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান ও তাদের পোষ্যদের কয়েকটি সংগঠন। শাহবাগ মোড় অবরুদ্ধ থাকায় আশপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পুলিশ পাশে বসে থাকলেও যানজট নিরসন কিংবা আন্দোলনকারীদের উঠাতে তাদের কোনো উদ্যোগ দেখা যায়নি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।