Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ অগ্রাহায়ণ ১৪২৫, রবিবার ১৮ নভেম্বর ২০১৮, ৮:২৩ অপরাহ্ণ
Globe-Uro

সাপ আতঙ্কে শিক্ষার্থীশূন্য বিদ্যালয়


০৬ নভেম্বর ২০১৮ মঙ্গলবার, ১১:২১  পিএম

মোঃ আমিনুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


সাপ আতঙ্কে শিক্ষার্থীশূন্য বিদ্যালয়
ছবি : বহুমাত্রিক.কম

ঝালকাঠি : ঝালকাঠির রাজাপুরে সাপ আতঙ্কে বিদ্যালয়বিমুখ হয়ে পড়েছে শিশু শিক্ষার্থীরা। উপজেলার পশ্চিম ইন্দ্রপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত এক সপ্তাহ ধরে এ আতঙ্ক চলছে। এতে শিক্ষার্থীদের উপস্থিতি শূন্যের কোঠায় নেমে এসেছে।

মঙ্গলবার (৬ নভেম্বর) সকালে স্থানীয়রা একটি কিং কোবরা জাতের সাপ পিটিয়ে হত্যা করেছে। খবর পেয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খান মো. আলমগীর ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বিদ্যালয়ে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. ওয়ালিউল ইসলাম জানায়, বিদ্যালয়ে দুটি ভবনের মধ্যে পুরনো ভবনটিতে গত ১ নভেম্বর প্রথম সাপের উপস্থিতি লক্ষ করা যায়। বিদ্যালয়ে ক্লাস চলাকালীন একটি কোবরা সাপ শ্রেণিকক্ষে প্রবেশ করে।

এ সময় শিশু শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে চিৎকার শুরু করলে সাপটি শ্রেণিকক্ষের পাকা মেঝের একটি ভাঙা অংশ দিয়ে ভেতরে ঢুকে পড়ে। এরপর থেকেই শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসা বন্ধ করে দিয়েছে। অভিভাবকরাও তাদের শিশুদের বিদ্যালয়ে পাঠাতে অনীহা প্রকাশ করছেন।

গত দুই দিন ধরে সাপুড়ে দিয়ে সাপ তাড়ানোর চেষ্টা করছেন বিদ্যালয় কর্তৃপক্ষ। মেঝের একাংশ খুঁড়ে বড় ও ছোট সাপের অস্তিত্ব পেয়েছেন সাপুড়েরা। তবে মেঝে সম্পূর্ণ না ভেঙে সাপ ধরা সম্ভব নয়। তাই বিদ্যালয়ের প্রধান শিক্ষক উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছেন।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. জালাল আহম্মেদ বলেন, সাপের ভয়ে শিশুরা বিদ্যালয়ে আসছে না। যত দ্রুত সম্ভব সাপ তাড়িয়ে শিশুদের বিদ্যালয়মুখী করা হবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খান মো. আলমগীর বলেন, বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসক মহোদয়কে জানানো হয়েছে। দুই দিন পূজার ছুটি রয়েছে। আশা করি এর মধ্যে বিষয়টি সমাধান করা সম্ভব হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।