Bahumatrik :: বহুমাত্রিক
 
২৯ অগ্রাহায়ণ ১৪২৬, শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯, ৩:৩৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সমুদ্র বন্দরগুলোতে তিন নম্বর সংকেত


০৬ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার, ০২:০০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


সমুদ্র বন্দরগুলোতে তিন নম্বর সংকেত

ঢাকা  : উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপের প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে, দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে ঢাকা, ফরিদপুর, মাদারিপুর, সিলেট, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে জড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানায়,আজ দুপুরের পরই নামতে পারে স্বস্তির বৃষ্টি। এ ছাড়া সন্ধ্যা কিংবা রাতেও বৃষ্টি হতে পারে। বৃষ্টি না হলেও আজকে দিনের আকাশ থাকবে মেঘাচ্ছন্ন এবং রাজধানীতে সারা দিনের তাপমাত্রা থাকবে সহনীয় পর্যায়ে।

ঢাকায় বৃষ্টির সম্ভাবনা দেখা গেলেও সমুদ্রে আগে থেকেই দেখানো হচ্ছে তিন নম্বর সতর্কতা সংকেত। উপকূলবর্তী অঞ্চলগুলোতে সমুদ্র কিছুটা উত্তাল রয়েছে। দুদিন ধরে বৃষ্টিও হচ্ছে থেমে থেমে। আগামীকালও দেশের তিন নম্বর সতর্কতা সংকেত জারি থাকবে চারটি সমুদ্র বন্দরে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।