Bahumatrik :: বহুমাত্রিক
 
৯ ভাদ্র ১৪২৬, রবিবার ২৫ আগস্ট ২০১৯, ১০:৪৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সব ক্রিকেটারের সঙ্গেই চুক্তি বাতিল


০৫ আগস্ট ২০১৯ সোমবার, ১০:৫০  এএম

বহুমাত্রিক ডেস্ক


সব ক্রিকেটারের সঙ্গেই চুক্তি বাতিল

ঢাকা : বিপিএলের সপ্তম আসরের এখনো চার মাস বাকি। তবে এরিমধ্যে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমকালো এ আয়োজন নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে। শুধু আলোচনাই নয়, বেশ কিছু সমালোচনাও সামনে এসেছে। যারমধ্যে সবচেয়ে বড় আলোচিত ইস্যু সাকিব আল হাসানের রংপুর রাইডার্সে যোগ দেয়া।

এনিয়ে কয়েকদিন ধরে চলতে থাকা ধোঁয়াশা পরিস্কার করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। রোববার সংবাদ সম্মেলনে বিসিবি পরিচালক মাহবুব আনাম জানিয়ে দেন, সাকিবের সঙ্গে নিয়মবহির্ভুতভাবে চুক্তি করেছে রংপুর।

শুধু রংপুরই নয়, বিপিএলের অন্য দলগুলোও নিজেদের গোছাতে শুরু করে দিয়েছিল। বেশ কিছু বিদেশি তারকা ক্রিকেটারের সঙ্গে যোগাযোগও হয়েছিল কিছু কিছু ফ্রাঞ্চাইজির। সাকিবের আগে খুলনা টাইটান্সের সঙ্গে তামিম ইকবাল এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে মুশফিকুর রহিমের চুক্তির কথা জানা যায়।

তবে দলগুলোর সব চুক্তিই এখন কার্যকারিতা হারাবে। কারণ, বিসির পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, আগামী আসরে নতুন একটি দল যুক্ত হবে। অর্থাৎ, ৮ দল নিয়ে হবে সপ্তম আসর। আর আসন্ন আসরের জন্য নতুন করে প্লেয়ার ড্রাফট হবে।

সে হিসেবে গত আসরে দলগুলো ক্রিকেটারদের সঙ্গে যে চুক্তি করেছে তা বাতিল হয়ে যাবে। কেউ কোনো ক্রিকেটারকে রিটেইন (রেখে দিতে) করতে পারবে না। সবাইকে ছেড়ে দিয়ে নতুন করে খেলোয়াড় কিনে দল সাজাতে হবে।

বিসিবি পরিচালক মাহবুব আনাম বলেন, বিসিবির সঙ্গে এখনো কারো চুক্তি হয়নি। তারা যেটা করেছে বিসিবির সঙ্গে এর কোনো সম্পর্ক নেই কিংবা বিপিএল গভর্নিং কাউন্সিলে সঙ্গে। এটা নিয়ে তাদের সাথে বিসিবির পক্ষ থেকে আলোচনা করারও দরকার নেই। আপনার সাথেই যদি চুক্তি না থাকে, আপনি যা কিছুই করেন সেটা কিন্তু গ্রহণযোগ্যতা পাবে না।

বিপিএলের সপ্তম আসর শুরু হবে নতুন করে, নতুন নিয়মে। আর তাই বিসিবি কোনো সিদ্ধান্ত জানানোর আগে দলগুলোর করা যোকোনো চুক্তিই বৈধতা পাবে না। আগামী এক মাসের মধ্যে ফ্রাঞ্চাইজিগুলোর সঙ্গে বৈঠকে বসা হবে বলে জানান মাহবুব আনাম।

তিনি বলেন, আমাদের হাতে এখনো (বিপিএল শুরু হতে) চার মাসের মতো সময় আছে। এক মাসের মধ্যে চূড়ান্ত সব সিদ্ধান্ত নেয়া হবে এবং বিপিএল শুরু হওয়ার দুইমাস আগে ড্রাফট অনুষ্ঠিত হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।