Bahumatrik :: বহুমাত্রিক
 
২৫ অগ্রাহায়ণ ১৪২৫, সোমবার ১০ ডিসেম্বর ২০১৮, ৬:৪৯ পূর্বাহ্ণ
Globe-Uro

শ্রীপুরে বনের মাটি কেটে নিচ্ছেন ভূমিদস্যুরা


১৫ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ১২:০৪  এএম

টি আই সানি, শ্রীপুর প্রতিনিধি

বহুমাত্রিক.কম


শ্রীপুরে বনের মাটি কেটে নিচ্ছেন ভূমিদস্যুরা
ছবি : বহুমাত্রিক.কম

গাজীপুর : জেলার শ্রীপুরে গজারি ও আকাশী বাগানের মধ্যে দিয়ে গাছ কর্তন করে দুই কিলোমিটার রাস্তা নির্মান করে জায়গা থেকে মাটি কেটে নিচ্ছেন স্থানীয় ভূমি দস্যুরা। বেকু সহ মাটি কাটার সরঞ্জাম আটক করেছে বলে বন বিভাগের ভিট কর্মকর্তা জানান।

বুধবার উপজেলার গোসিংগা ইউনিয়নের হায়েতকারচালা গ্রামের বেড়াবাড়ী গভির গজারি জঙ্গলে গাছ কর্তন ও মাটি কাটার ঘটনা ঘটছে।

জানা গেছে, শ্রীপুর-রাজাবাড়ী সড়কে নার্সারী মাঠ থেকে হায়েতকারচালা সড়কের পাশে গভির গজারি জঙ্গলে আকাশী বাগানের গাছ কর্তন করে ২ কিলোমিটার রাস্তা নির্মান করে বনের জায়গা থেকে প্রতিদিন ৮/১০ টি ড্রাম ট্রাক মাটি ভর্তি করে সকাল থেকে গভীর রাত্র পর্যন্ত মাটি নেয়।

স্থানীয়রা জানান, বন বিভাগের কর্মকর্তাকে ম্যানেজ করে ভূমি দস্যুরা কয়েকদিন ধরে বনের জায়গা থেকে গজারি জঙ্গল ও আকাশি বাগানের গাছ কেটে ও বেকু দিয়া উপরে ফেলে ড্রাম ট্রাক আসা যাওয়া করছে।

স্থানীয় মাটির ব্যবসায়ী (ভূমি দস্যু) মোঃ কবির হোসেন, রুহুল ও মিলন সহ অজ্ঞাতনামা বেপারীরা বনের জায়গা থেকে মাটি উত্তোলন করে বিক্রি করার অভিযোগ উঠেছে। রাজেন্দ্রপুর রেঞ্জ এরিয়া সূর্য নারায়নপুর ভিট কর্মকর্তা মো: হাবিবুর রহমান জানান, খবর পেয়ে বেকু সহ মাটি কাটার সরঞ্জাম আটক করা হয়েছে। ভূমি দস্যুদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। অভিযুক্ত ভূমি দস্যু কবির হোসেন জানান টাকা হলে সব করা যায়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ