Bahumatrik :: বহুমাত্রিক
 
৩০ অগ্রাহায়ণ ১৪২৫, শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮, ১০:৩৩ পূর্বাহ্ণ
Globe-Uro

শিশু একাডেমিতে ৯ অক্টোবর সুবিধাবঞ্চিত শিশুদের আর্টক্যাম্প


০৭ অক্টোবর ২০১৮ রবিবার, ০৪:৩৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


শিশু একাডেমিতে ৯ অক্টোবর সুবিধাবঞ্চিত শিশুদের আর্টক্যাম্প

ঢাকা : বাংলাদেশ শিশু একাডেমির উদ্যোগে আগামী ৯ অক্টোবর সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যেকার চূড়ান্ত এবং জাতীয় পর্যায়ের আর্টক্যাম্প’এর আয়োজন করা হয়েছে।এই আর্টক্যাম্পের শ্লোগান হচ্ছে ‘ দেখো এবং আঁকো ’।

দেশের আটটি বিভাগের সুবিধাবঞ্চিত শিশু শিল্পীরা এই আর্টক্যাম্পে অংশ নেবে। গত এপ্রিল মাস থেকে একাডেমির এই আর্টক্যাম্প প্রথমে জেলা পর্যায়ে এবং জেলায় বিজয়ী শিশু শিল্পীরা বিভাগীয় পর্যায়ে ছবি আঁকায় অংশ নেয়। বিভাগীয় পর্যায়ের ক্য্যাম্পে বিজয়ীরা ঢাকায় শিশু একাডেমিতে এই চূড়ান্ত ক্যাম্পে অংশ নেবে।

বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন বাসসকে জানান, জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রায় দুই হাজার সুবিধাবঞ্চিত শিশু শিল্পীরা এই ক্যাম্পে অংশ নিয়ে ছবি এঁকেছে। বেশ সাড়া পাওয়া গেছে একাডেমির এই কর্মসূচিতে।

তিনি জানান, সুবিধাবঞ্চিত শিশুদের সৃজনশীলতা বিকাশে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সহায়তায় প্রথম বারের মতো শিশু একাডেমি এই আর্টক্যাম্পের আয়োজন করছে। গত এপ্রিল ও মে মাসে শিশু একাডেমির ৭১টি কার্যালয়ের আয়োজনে দেশের ৬৪ জেলায় এবং জুন থেকে আগষ্ট পর্যন্ত বিভাগীয় পর্যায়ে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। জাতীয় এই ক্যাম্পে আট বিভাগের বিজয়ী অর্ধশত শিশু শিল্পী অংশ নেবে।

৯ অক্টোবর মঙ্গলবার সকাল সাড়ে দশটায় ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমির শেখ রাসেল আর্ট গ্যালারিতে এই আর্টক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন শিশু একাডেমির চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসন। বিচারক হিসেবে থাকবেন দেশের খ্যাতিমান কয়েকজন চিত্রশিল্পী ।

পরিচালক জানান, দেশের সুবিধাবঞ্চিত শিশুদের মেধা ও সৃজনশীল কাজে উৎসাহিত করতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে বর্তমান সরকার এই কর্মসূচি গ্রহণ করে। ক্যাম্প’এর পরিকল্পনায় রয়েছেন আনজীর লিটন এবং একাডেমির কিউরেটর অভিজিৎ চৌধুরী ক্যাম্পের সমন্বয়কের দায়িত্ব পালন করছেন।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea

শিশুর রাজ্য -এর সর্বশেষ