Bahumatrik :: বহুমাত্রিক
 
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, সোমবার ২০ মে ২০১৯, ৬:৪২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

শান্তির ছায়াতল কালিয়াকৈর শাহবাড়ির বটবৃক্ষ


০২ এপ্রিল ২০১৯ মঙ্গলবার, ১২:৪২  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


শান্তির ছায়াতল কালিয়াকৈর শাহবাড়ির বটবৃক্ষ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ফরবাড়িয়া ইউনিয়নের কাথাচুড়া গ্রামে অবস্থিত শাহবাড়ি। এখানকার নিরিবিলি পরিবেশ আরও শান্ত ও সৌম্য হয়ে উঠেছে ধ্যানমগ্ন বৃহদাকার এক বটবৃক্ষের জন্য। চারিদিকে ডালপালা ছড়িয়ে এই তপসী বটবৃক্ষ যেন তার স্নেহ ছায়াতলে সবাইকে আহ্বান জানাচ্ছে শান্তির বার্তা নিয়ে। কথিত আছে প্রায় ৩০০ বছরের এ বটবৃক্ষের নীচে বসলেই নাকি মুছে যায় জীবনের সব গ্লানি আর দুঃখ-কষ্ট। নারী, পুরুষ ও শিশুদের ভীড় লেগেই থাকে আকর্ষণীয় এ স্থানটিতে।

এর পূর্ব পাশ ঘেঁষে বয়ে গেছে লবনদহ নদী। ভরা বর্ষায় বটের উঁচু ডাল থেকে নদীতে ঝাপ দিয়ে পড়ে নির্মল আনন্দে সিক্ত হয় দুরন্ত বালকরা। শাহপাড়া পিকনিক স্পট ঘাটে বাধা নৌকা নিয়ে নদীর বুকে একটু অন্যরকম আনন্দ-বিনোদনে সময় কাটাতে পারেন প্রকৃতিপ্রেমী ভ্রমণপিপাসু-বিলাসিরা।

পিরুজালী হাজিপাড়া গ্রামের মোবারক হোসেন জানান, বনভোজনের মৌসুমে হাজারো ভ্রমণপ্রেমির উচ্ছ্বাস আর আনন্দে পুরো শাহবাড়ি জনপদ প্রাণবন্ত হয়ে উঠে। মিষ্টি বাতাস গায়ে মাখতে স্থানীয় লোকজন বিকেলটা কাটায় শাহবাড়ি প্রান্তে। যেখান থেকে দেখা যায় ফসলের দিগন্ত বি¯তৃত সবুজ প্রান্তর।

গাজীপুর সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর থেকে উত্তরে সড়ক কিংবা নদী পথে গেলে অনতিদূরেই শাহবাড়ি। এছাড়া সদরের পিরুজালী গ্রামের পাগলা মার্কেট থেকে আধাকিলোমিটার পশ্চিমে মেঠোপথ ধরে হাঁটলেই দেখা যাবে শাহবাড়ি তার প্রাকৃতিক সৌন্দর্যের অহম-ঐশ্বর্য্য নিয়ে হাতছানি দিয়ে ডাকছে, আয়! আয়! আয়!

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।