Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ ফাল্গুন ১৪২৫, শনিবার ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৫:২৮ পূর্বাহ্ণ
Globe-Uro

শাজাহানপুরে শিক্ষার্থী ও অভিভাকদের চাপা ক্ষোভ


০৪ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার, ০৯:৪৫  পিএম

আবদুল ওহাব, বগুড়া প্রতিনিধি

বহুমাত্রিক.কম


শাজাহানপুরে শিক্ষার্থী ও অভিভাকদের চাপা ক্ষোভ

বগুড়া: বগুড়া শাজাহানপুরে মানিকদিপা দ্বিমূখী উচ্চ বিদল্যালয়টির প্রধান শিক্ষকের নানা অনিয়মের সংবাদ প্রকাশিত হওয়ায় অসন্তোষ ও চাপা ক্ষোভ প্রকাশ করেছেন বিদ্যালয়টির শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়রা ।

সোমবারতারা সাংবাদিকদের কাছে তথ্যহীন এসব সংবাদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।

তারা জানান, এবারের এসএসসি পরীক্ষার ফরম পূরণে বাড়তি টাকা আদায়, টেস্ট পরিক্ষায় অকৃতকার্যদের টাকার বিনিময়ে পরিক্ষা দেয়ার সুযোগ দেয়া ও বিদায় সংবর্ধনা না দেয়ার অভিযোগ তুলে প্রধান শিক্ষক আবদুল আজিজের বিরুদ্ধে পত্রিকায় সংবাদ প্রকাশ করা হয়। যা সম্পুর্ণ মিথ্য ও বানোয়াট। কারণ এধরনের কোন ঘটনা ঘটেনি।

ওই বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরিক্ষার্থী আয়েশা খাতুন, রিমু আকতার, রানা, মিনহাজ, আলী হাসান, সজীব ও সামিউল জানান-“আমাদের স্যার এধরনের কাজ কখনই করেননা। বরং অভাবগ্রস্থ পরিবারের ছাত্র-ছাত্রীদের অনেক ছাড় দিয়ে পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ করে দেন”।

অভিভাবক ফরহাদ ও শাজাহান জানান, তাদের সন্তানদের ফরম ফিলাপের জন্য ১৭০০ টাকা করে নেয়া হয়েছে। কোন অনিয়ম বা চাপ প্রয়োগ করে টাকা আদায় করা হয়নি। তাই প্রধান শিক্ষকের বিরুদ্ধে তাদের কোন অভিযোগ নেই।

এদিকে অভিযোগের বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক আব্দুল আজিজের নিকট জানতে চাইলে তিনি বলেন আনুষ্ঠানিকভাবে পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান করা না হলেও ঘরোয়াভাবে তা সম্পন্ন করে প্রবেশপত্র বিতরণ করা হয়েছে। সময় স্বল্পতার কারণে অনুষ্ঠান করা সম্ভব হয়নি। অথচ এলাকার স্বার্থান্বেষি-কূচক্রীমহল হীনস্বার্থ চরিতার্থ করার জন্যই এধরনের জঘন্যতম কাজগুলো করেছেন।

বিদ্যালয় ম্যনেজিং কমিটির সভাপতি মোঃ ইনছান আলী জানান, কমিটি নির্বাচনের সময় পরাজিতরা বর্তমানে তাদের হেয় করার লক্ষ্যে নানাভাবে ষড়যন্ত্র করছে। এটি তারই অংশ। তাই এ ধরনের প্রকাশ থেকে বিরত থাকার জন্য তিনি অনুরোধ জানান।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।