Bahumatrik :: বহুমাত্রিক
 
১ কার্তিক ১৪২৮, রবিবার ১৭ অক্টোবর ২০২১, ১:০৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

লালতালিকা থেকে বাংলাদেশের নাম প্রত্যাহার বাহরাইনের


০৮ অক্টোবর ২০২১ শুক্রবার, ০৯:৫০  এএম

বহুমাত্রিক ডেস্ক


লালতালিকা থেকে বাংলাদেশের নাম প্রত্যাহার বাহরাইনের

করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশের ওপর আরোপ করা বিধিনিষেধ তুলে নিয়েছে বাহরাইন। শুক্রবার পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন এমন তথ্য দিয়েছেন।

তিনি বলেন, প্রতিদিন শত শত বাহরাইন ফেরত বাংলাদেশি জিজ্ঞাসা করছেন, উপসাগরীয় দেশটির সীমান্ত খুলে দেওয়া হবে কবে? আজ আমরা সেই সুখবর দিতে পারছি। লালতালিকা থেকে বাংলাদেশের নাম প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাহরাইন।

রোববার  থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে বলেও জানিয়েছেন তিনি।

এর আগে বাংলাদেশ ও মালয়েশিয়াসহ ৩২টি দেশের ওপর থেকে করোনাভাইরাস-সংশ্লিষ্ট বিধিনিষেধ উঠিয়ে নিচ্ছে যুক্তরাজ্য। বুধবার ব্রিটেনের পররাষ্ট্র, কমনওয়েলথ ও উন্নয়ন কার্যলয় (এফসিডিও) এমন তথ্য দিয়েছে।

নতুন ঘোষণায় বাংলাদেশ, মালয়েশিয়া, ফিজিসহ অন্যান্য যেসব দেশ ও অঞ্চলের ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করা হয়েছে সেগুলো হলো- টোকেলাউ ও নিউ, জিবুতি, গিনি, গাম্বিয়া, গায়ানা, কাজাখস্তান, কিরিবাতি, কসোভো, লাইবেরিয়া, মাদাগাস্কার, আলজেরিয়া, সাউ তোমি ও প্রিন্সিপে, সেনেগাল, সলোমন আইল্যান্ডস, টোগো, টোঙ্গা, আর্মেনিয়া, বেলারুশ, বেনিন, কমোরোস, মার্শাল আইল্যান্ডস, মাইক্রোনেশিয়া, নাউরু, টুভালু, ভানুয়াতু, কঙ্গো, আমেরিকা সামোয়া, ফ্রেঞ্চ পলিনেশিয়া ও ঘানা।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।