Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ মাঘ ১৪২৫, শুক্রবার ১৮ জানুয়ারি ২০১৯, ১:৫৭ অপরাহ্ণ
Globe-Uro

রৌমারীতে বেগম রোকেয়া দিবস পালিত


০৯ ডিসেম্বর ২০১৮ রবিবার, ০৬:০২  পিএম

মাজহারুল ইসলাম,রৌমারী প্রতিনিধি

বহুমাত্রিক.কম


রৌমারীতে বেগম রোকেয়া দিবস পালিত
ছবি : বহুমাত্রিক.কম

কুড়িগ্রাম : ‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রামের রৌমারীতে বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। রোববার সকাল ১১টায় উপজেলা গণউন্নয়ন  এর(জিইউকে) আয়োজনে ও অক্সফাম এর সহযোগিতায় দিবসটি পালিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দ্বীপঙ্কর রায়ের সভাপতিত্বে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা হলরুমে এসে শেষ হয়। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দ্বীপঙ্কর রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহকারি পুলিশ সুপার (রৌমারী সার্কেল) মো. শহীদ সরোয়ারদী, উপজেলা রৌমারী সরকারি কলেজের সহকারি অধ্যাপক মোছা. আঞ্জুমানআরা, যুবলীগ সভাপতি মো. হারুন অর রশিদ হারুন, সিএসডিকের নির্বাহী পরিচালক মো. আবু হানিফ মাস্টার, রৌমারী প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো. আমির হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা পবন কুমার, রৌমারী হাসপাতালের আরএমও ডা: হুমায়ুন কবীর মোমেন ও গণউন্নয় কেন্দ্র (জিইউকে) প্রকল্প সমন্বয়ক মো. মনির হোসেন প্রমূখ।

বেগম রোকেয়া ১৮৮০ সালের ৯ ডিসেম্বর রংপুর জেলার মিঠাপুকুর থানার পায়রাবন্দ গ্রামে জন্ম গ্রহণ করেন। ১৯৩২ সালে ৯ডিসেম্বর তিনি মৃত্যুবরন করেন। তিনি উনবিংশ শতাব্দির একজন খ্যাতিমান বাঙ্গালি সাহিত্যিক ও সমাজ সংস্কারক ছিলেন।#

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।