Bahumatrik :: বহুমাত্রিক
 
১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, রবিবার ৩১ মে ২০২০, ১:১৫ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

রুদ্রপুর স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন


০৯ জানুয়ারি ২০২০ বৃহস্পতিবার, ১০:৩০  পিএম

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


রুদ্রপুর স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

যশোর : যশোর সদর উপজেলার রুদ্রপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, যশোর সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষক প্রতিনিধির স্বাক্ষর জাল করে অবৈধভাবে শিক্ষক নিয়োগ ও নানা দূর্নীতির বিষয় নিয়ে এবার মানব বন্ধন করেছে স্কুলের শিক্ষার্থী শিক্ষক ও স্থানীয় এলাকাবাসী। প্রধান শিক্ষক মৃনাল কান্তি সরকার ও স্কুল কমিটির সভাপতি ইব্রাহিমের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে ফুসে উঠেছে।

মানববন্ধনে বক্তারা বলেন, স্বাক্ষর জাল করে প্রধান শিক্ষকই ঘুষ নিয়ে দু’জন শিক্ষক নিয়োগ দিয়েছেন। পরে ওই দু’ভুয়া শিক্ষককে এমপিওর আওতায় আনতে গেলে ধরা পড়ে। আর এখন তিনি সাধু সাজার চেষ্টা করছেন। প্রধান শিক্ষক পদে যোগদানের পর থেকেই স্কুলকে পুজি করে অবৈধ টাকা হাতানোর প্রতিযোগিতায় নেমেছেন। মানববন্ধবে তিনশতাধিক ছাত্রছাত্রীসহ তাদের অভিভাবক ও গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন।

বক্তারা আরো বলেন, সদর উপজেলার গোয়ালদহ গ্রামের আব্দুল কাদেরের ছেলে সামছুল আলম ও মণিরামপুর উপজেলার এড়েন্দা গ্রামের তারিফ মোড়লের ছেলে মুনজুর রহমানের কাছ থেকে রুদ্রপুর স্কুলের সহকারি শিক্ষক পদে চাকরি দেয়ার কথা বলে মোটা অংকের টাকা নেন প্রধান শিক্ষক মৃনাল কান্তি সরকার। এরপর ২০১৫ সালের ২৪ ডিসেম্বর তিনি নিজ স্বাক্ষরে সমাজ বিজ্ঞান বিষয়ে মুনজুর রহমানকে একটি নিয়োগপত্র দেন। পরে ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি সামছুল আলমকেও দেয়া হয় নিয়োগপত্র। ওই নিয়োগপত্রে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক্ষের স্বাক্ষর জাল করা হয়। এরপর ২০১৬ সালের ২ জানুয়ারি মুনজুর ও সামছুল ওই স্কুলে যোগদান করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।