Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ ভাদ্র ১৪২৬, রবিবার ২৫ আগস্ট ২০১৯, ৫:২১ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

রায়পুর ইউপি উপনির্বাচন: দুই প্রার্থীর লড়াই জমে উঠেছে


২২ জুলাই ২০১৯ সোমবার, ১২:২৮  এএম

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


রায়পুর ইউপি উপনির্বাচন: দুই প্রার্থীর লড়াই জমে উঠেছে

যশোর : যশোরের বাঘারপাড়ার রায়পুর ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে দুই প্রার্থীর মধ্যে লড়াই জমে উঠেছে। আগামী ২৫ জুলাই  এ ইউনিয়নে শুধুমাত্র চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। বিগত উপজেলা পরিষদ নির্বাচনে অত্র ইউনিয়নের চেয়ারম্যান মঞ্জুর রশিদ স্বপন পদত্যাগ করে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেয়ায় নির্বাচন কমিশন এ উপনির্বাচনের তফসিল ঘোষণা দেয়।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও দুইজন প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করে নেওয়ায় বর্তমান দুই প্রার্থী ইউনিয়নের সদ্য পদত্যাগকারী চেয়ারম্যান আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মঞ্জুর রশিদ স্বপন ও আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এস আর শাহিনুর রহমান শাহিনের মধ্যে প্রতিদ্বন্দিতা জমে উঠেছে। গত ১০ জুলাই প্রতীক বরাদ্দের পর থেকে এই দুই প্রার্থী ইউনিয়নের তৃনমূলে চষে বেড়াচ্ছেন।

এদিকে নির্বাচনের দিনক্ষণ যতই ঘনিয়ে আসছে ততই সুষ্ট নির্বাচন নিয়ে শঙ্কা বাড়ছে সাধারণ ভোটারদের মাঝে। বিশেষ করে নৌকার প্রার্থী মঞ্জুর রশিদ স্বপনের সমর্থকদের বিরুদ্ধে প্রতিদ্বন্দি প্রার্থীর ভোটারদের ওপর হামলা করার পাশাপাশি ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠছে।

ইউনিয়ন ঘুরে জানাগেছে, অত্র ইউনিয়নের চার বারের সাবেক চেয়ারম্যান নৌকার প্রার্থী মঞ্জুর রশিদ স্বপন নির্বাচনে পিছিয়ে আছেন। স্বতন্ত্র প্রার্থী শাহিনুর রহমান শাহিন বয়সে তরুণ হওয়ায় ইউনিয়নের অধিকাংশ লোক তার পক্ষে নেমে পড়েছেন। এসব কারণে নৌকার প্রার্থী মঞ্জুর রশিদ স্বপনের সমর্থকরা অনেকটা বেকায়দায় রয়েছে। মাঠ পর্যায়ের ভোটাররা জানান, মঞ্জুর রশিদ স্বপন একটানা চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করায় ইউনিয়নের জনগণের সাথে তার দূরত্ব বেড়েছে। এসব কারণে পরিবর্তন চায় ভোটাররা।

তবে সুষ্ট ভোট নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন স্বতন্ত্র প্রার্থী শাহিনুর রহমান শাহিন। তিনি অভিযোগ করেন, তার প্রতিদ্বন্দি প্রার্থী শাসক দলের দলীয় প্রার্থী হওয়ায় আমার ভোটারদের মাঝে প্রভাব সৃষ্টি করছে। ইউনিয়নের বিভিন্ন বাজারে গিয়ে ভোটারদের ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য হুমকি দিয়ে আসছে। তিনি বলেন, মঞ্জুর রশিদ স্বপন পরাজয় নিশ্চিত জেনে ইতিমধ্যে আমার ভোটারদের ওপর হামলা শুরু করেছে। তার পেটোয়া বাহিনীর হামলায় আমার আপন ভাইসহ অন্তত তিনজন জখম হয়েছে। তবে এতোসবের পরও ইউনিয়নের অধিকাংশ জনগণ তার সাথে আছেন বলে তিনি দাবি করেন।

স্বতন্ত্র প্রার্থী শাহিনুর রহমান শাহিনের এসব অভিযোগ সত্য নয় বলে দাবি করেছেন নৌকার প্রার্থী মঞ্জুর রশিদ স্বপন। তিনি বলেন, সম্প্রতি রায়পুর বাজারে যে গোলমাল হয়ে তা তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে। যা নির্বাচনকে ইস্যু হিসেবে ব্যবহার করছে আমার প্রতিদ্বন্দি প্রার্থী। ৯ টি ওয়ার্ড নিয়ে গঠিত রায়পুর ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৬৪১ জন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছে ৯৮৯১ জন ও মহিলা ভোটার রয়েছে ৯৭৫০ জন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।