Bahumatrik :: বহুমাত্রিক
 
১৭ চৈত্র ১৪২৬, বুধবার ০১ এপ্রিল ২০২০, ৮:০২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

রাদওয়ান মুজিবের সঙ্গে এক টাকার আহার’র সাক্ষাত


০৭ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার, ১২:৫৭  এএম

বহুমাত্রিক ডেস্ক


রাদওয়ান মুজিবের সঙ্গে এক টাকার আহার’র সাক্ষাত

ঢাকা : রাদওয়ান মুজিব সিদ্দিকের সঙ্গে দেখা করলো বিদ্যানন্দের এক টাকার আহার। হতদরিদ্র মানুষদের জন্য এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বঙ্গবন্ধুর দৌহিত্র ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফর্মেশনের (সিআর আই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক। সেই সঙ্গে এই ধরনের কাজে তরুণদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

১২ বছরের নিচে ও ৬০ বছরের ঊর্ধ্বে হত-দরিদ্র মানুষদের জন্য ১ টাকার বিনিময়ে খাবারের ব্যবস্থা করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। ঢাকাসহ ৮টি জেলায় রুটিন মাফিক এই খাবার বিতরণ করা হয়। খাবারের মেন্যুতে অধিকাংশ সময় ডিম ভাত বা সবজি ভাত থাকলেও মাঝে মধ্যেই মাংস পোলাওয়ের মতো খাবারও জুটে সুবিধা বঞ্চিত শিশুদের ভাগ্যে।

বিদ্যানন্দ নামক একটি প্রতিষ্ঠানের উদ্যোগে এক টাকার আহারের উদ্যোগ নেয়া হয়েছে। এই প্রতিষ্ঠানটি ৪০ জন কর্মকর্তা এবং কয়েক শ স্বেচ্ছাসেবক দ্বারা পরিচালিত হচ্ছে। প্রতিষ্ঠানটির কর্ণধার বিদ্যা-নন্দ বিশ্বাস করেন, এই পৃথিবীতে কোন না কোন একদিন প্রতিটি শিশুর খাবারের নিশ্চয়তা বিধান হবে। খাবারের যন্ত্রণা থেকে শিশু ও বৃদ্ধদের মুক্তি দিতেই দৃঢ় প্রতিজ্ঞা নিয়ে সামনের দিকে এগিয়ে যাবে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

এক টাকার আহারের সংগঠকদের সঙ্গে দেখা করে দারুন উচ্ছ্বাস প্রকাশ করেন রাদওয়ান মুজিব। এ সময় তিনি তরুণদের এই ধরনের কাজে উদ্ধুদ্ব হওয়ার আহ্বান জানান।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

বিশেষ প্রতিবেদন -এর সর্বশেষ