Bahumatrik :: বহুমাত্রিক
 
২৮ অগ্রাহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার ১৩ ডিসেম্বর ২০১৮, ৭:৪৩ পূর্বাহ্ণ
Globe-Uro

রাজাপুরে ধান কর্তন মাঠ দিবসে কৃষি সচিব


১৫ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ১১:১২  পিএম

মোঃ আমিনুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


রাজাপুরে ধান কর্তন মাঠ দিবসে কৃষি সচিব
ছবি : বহুমাত্রিক.কম

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুরের শুক্তাগড় গ্রামে বৃহস্পতিবার দুপুরে শষ্য কর্তন উপলক্ষে আয়োজিত মাঠ দিবসে প্রধান অতিথি থেকে উচ্চ ফলনশীল জাতের ব্রি ৫২ ও ব্রি ৭৭ জাতের ধান কর্তণ করেছেন কৃষি মন্ত্রনালয়ের সচিব মোঃ নাসিরুজ্জামান।

এসময় এ জাতের ধানের নানা সুফল তুলে ধরেন কৃষকদের মাঝে এবং ৫ জন কৃষক-কৃষাণীকে এ জাতের ধান বীজ বিতরণ করেন। অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের কৃষি কর্মকর্তাসহ স্থানীয় সুধীজন কৃষকরা উপস্থিত ছিলেন। এর আগে তিনি রাজাপুর উপজেলা সভাকক্ষে রাজাপুর ও কাঁঠালিয়া এ দুই উপজেলার কৃষি কর্মকর্তা ও উপ সহকারি কৃষি কর্মকর্তাদের সাথে সভা করেছেন।

সভায় বরিশালের আঞ্চলিক অতিরিক্ত পরিচালক আরশেদ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, বরিশালের ধান গবেষণা ইনস্টিটিউট প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আলমগীর, ঝালকাঠির উপ পরিচালক ফজলুল হক, বরিশালের অতিরিক্ত উপ পরিচালক মনিরুল ইসলাম, নজরুর ইসলাম, ঝালকাঠি সদর কৃষি কর্মকর্তা খায়রুল ইসলাম, রাজাপুরের মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, কৃষি কর্মকর্তা রিয়াজউল্লাহ বাহাদুর, রাজাপুর সাংবাদিক কøাবের সভাপতি রহিম রেজা ও কাঁঠালিয়ার কৃষি কর্মকর্তা শহিদুল ইসলামসহ দুই উপজেলার উপ সহকারি কৃষি কর্মকর্তারা বক্তব্য রাখেন।

সভায় নানা সমস্যা ও সম্ভাবনার কথা শুনে কৃষি খাতকে আরও গতিশীল ও কৃষির উন্নয়নের জন্য নানা মুখী পদক্ষেপের আশ^াস দেন কৃষি মন্ত্রনালয়ের সচিব মোঃ নাসিরুজ্জামান।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।