Bahumatrik :: বহুমাত্রিক
 
১৩ বৈশাখ ১৪২৬, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ১:৫২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

রাজস্ব খাতে বড় অবদান রাখছে ওয়ালটন: এনবিআর চেয়ারম্যান


১৭ মার্চ ২০১৯ রবিবার, ০১:২৪  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


রাজস্ব খাতে বড় অবদান রাখছে ওয়ালটন: এনবিআর চেয়ারম্যান

গাজীপুর: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন, দেশে ইলেকট্রনিক্স পণ্যসহ যে কোন কারখানা তৈরি করে দেশের চাহিদা মেটাচ্ছে এমন কারখানাকে নানা ধরনের সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। এখন আমরা নজর দিচ্ছি রপ্তানী ব্যবসার দিকে। যারা দেশের চাহিদা মিটিয়ে বিদেশে পণ্য রপ্তানী করবে তাদেরকেও ব্যবসায়ীক সুবিধা দেয়া হবে।

শনিবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় ওয়ালটন কারখানা পরিদর্শন শেষে তিনি কারখানার কর্মকর্তা ও সাংবাদকর্মীদের এসব কথা বলেন। এসময় তিনি বাংলাদেশের শীর্ষ ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স ও হোম অ্যাপায়েন্সপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটনের কারখানায় বিভিন্ন পণ্য উৎপাদন প্রক্রিয়া দেখে অভিভূত হয়েছেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, বাংলাদেশে ইলেকট্রনিক্স পণ্যের নেতৃত্বে রয়েছে ওয়ালটন। তারা শুধু নিজেরাই বড় হচ্ছে না সঙ্গে সঙ্গে সরকারের রাজস্ব খাতেও অনেক বড় অবদান রাখছে। এখন সময় এসেছে রপ্তানিকারক প্রতিষ্ঠান হিসেবে ‘মেড ইন বাংলাদেশ’ পণ্য দিয়ে বহির্বিশ্বে প্রতিনিধিত্ব করার। এক্ষেত্রে এনবিআরের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। দেশীয় প্রতিষ্ঠান হিসেবে ওয়ালটন আরো সমৃদ্ধ হউক, এটাই আমার প্রত্যাশা।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া আরো বলেন, দেশের আরো কোন কোম্পানী যদি ভালো করে উৎপাদন করে আমরা তাদেরকের সুবিধা দেবো। অনেকেই চিন্তা করেন কিভাবে রাজস্ব ফাঁকি দিয়ে ব্যবসা করা যায়। রাজস্ব ফাঁকি না দিলে নাকি ব্যবসা করা যায় না। যারা ফাঁকি দেন আমি তাদের বলতে চাই এমন ফাঁকি দেওয়ার ধারণা ঠিক নয়। সেই ধারণা আপনাদের পাল্টাতে হবে।

সকালে এনবিআর চেয়ারম্যান এবং তার সফরসঙ্গীরা ওয়ালটন কারখানা কমপ্লেক্সে পৌঁছালে তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান এসএম শামসুল আলম, ব্যবস্থাপনা পরিচালক এসএম আশরাফুলআলম এবং পরিচালক এসএম রেজাউল আলম।

এ সময় এনবিআর চেয়ারম্যানের সফরসঙ্গী ছিলেন তার স্ত্রী মাহফুজা বেগম, এনবিআর সদস্য (মূসকনীতি) রেজাউল হাসান, সদস্য (শুল্কনীতি ও আইসিটি) ফিরোজ শাহ আলম, সদস্য (কর নীতি) কানন কুমার রায়, ঢাকা উত্তর কাস্টমস কমিশনার জাকিয়া সুলতানা ও গাজীপুরের কমিশনার (আয়কর) মো. আলী আজগরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের পরিচালক এসএম মঞ্জুরুল আলম, তাহমিনা আফরোজ তান্না এবং রাইসা সিগমা হিমা, নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান, উদয় হাকিম ও গোলাম মুর্শেদ, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টও ফিরোজ আলম, অ্যাডিশনাল ডিরেক্টর মিলটন আহমেদ প্রমূখ। কারখানা প্রাঙ্গণে পৌঁছে জাতীয় রাজস্ব বোর্ডে পরিদর্শনদল প্রথমে ওয়ালটনের কর্মযজ্ঞের ওপর নির্মিত তথ্যচিত্র উপভোগ করেন। এরপর তারা ওয়ালটনের সুসজ্জিত প্রোডাক্ট ডিসপ্লে সেন্টার ঘুরে দেখেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।