Bahumatrik :: বহুমাত্রিক
 
২১ অগ্রাহায়ণ ১৪২৬, শুক্রবার ০৬ ডিসেম্বর ২০১৯, ১২:২৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


১১ নভেম্বর ২০১৯ সোমবার, ০৪:৫৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ঢাকা: স্বাধীন বাংলাদেশের প্রথম যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে আজ।
জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালন করেছেন যুবলীগ নেতা-কর্মীরা।

সোমবার ভোর ৬টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৮টায় ধানমন্ডির-৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।পরে বনানী কবরস্থানে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণিসহ ৭৫’ এর ১৫ আগস্ট নিহত শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ এবং মোনাজাত করা হয়।

১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে আত্মনির্ভরশীল যুব সমাজ গড়ে তুলতে এবং যুব সমাজের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় যুবলীগ প্রতিষ্ঠা হয়। যুব আন্দোলনের পথিকৃৎ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মণি যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন। প্রতিষ্ঠার পর থেকেই যুবলীগের নেতাকর্মীরা দেশ গঠনে আত্মনিয়োগ করেন।
এসব কর্মসূচিতে যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক চয়ন ইসলাম, সদস্য সচিব হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য ফারুক হোসেন, আমজাদ হোসেন, মাহবুবুর রহমান হিরন, অ্যাডভোকেট বেলাল হোসাইন, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক প্রমুখ উপস্থিত ছিলেন।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

রাজনীতি -এর সর্বশেষ