Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ মাঘ ১৪২৬, শুক্রবার ২৪ জানুয়ারি ২০২০, ১২:২৮ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

যশোরে ৩ লাখ ১৮ হাজার ৯৪০ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে


০৭ জানুয়ারি ২০২০ মঙ্গলবার, ১০:১৮  পিএম

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


যশোরে ৩ লাখ ১৮ হাজার ৯৪০ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

যশোর : যশোরে ৩ লাখ ১৮ হাজার ৯৪০ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর টার্গেট নিয়েছে যশোর স্বাস্থ্য অধিদপ্তর। আগামী ১১ জানুয়ারি ১২ মাস থেকে ৫৯ মাস এবং ৬ মাস থেকে ১১ মাস পর্যন্ত বয়সী এসব শিশুদের সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ২ হাজার ২৮৮ টি কেন্দ্রে এ ক্যাপসুল খাওয়ানো হবে।

মঙ্গলবার সকালে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে জেলা সিভিল সার্জন আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডা. দিলীপ কুমার রায় জানান, ৯টি স্থায়ী কেন্দ্র, ২ হাজার ২৬৮টি আউটরীচ সেন্টার, অতিরিক্ত ১১ টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৩৬ হাজার ৩৭০ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২লাখ ৮২ হাজার ৫৭০ শিশুকে ভিটামিন খাওয়ানো হবে।

সংবাদ সম্মেলনে যশোর জেলার উপজেলা ভিত্তিক তথ্য উল্লেখ করে জানানো হয়, ১২ থেকে ৫৯ মাস বয়সী যশোর সদর উপজেলার ৫৫ হাজার ২৪৯, অভয়নগরে ২৩ হাজার ৯৫৬, কেশবপুরে ২৪ হাজার ৩৫০, মণিরামপুরে ৪৩ হাজার, চৌগাছায় ১৯ হাজার ৯৯০, বাঘারপাড়ায় ২১ হাজার ৭৬১, ঝিকরগাছায় ৩১ হাজার ২৬৬, শার্শায় ৩৭ হাজার ৫৪৮, যশোর পৌরসভায় ২৫ হাজার ৪৫০ এবং ৬ থেকে ১১ মাস বয়সী যশোর সদর উপজেলায় ৭ হাজার ২৭১, অভয়নগরে ৩ হাজার ২৭৫, কেশবপুরে ২হাজার ৮৯৫, মণিরামপুরে ৫ হাজার ৬৯০, চৌগাছায় ২ হাজার ৪৫০, বাঘারপাড়ায় ২হাজার ৯৯০, ঝিকরগাছায় ৩ হাজার ৬৩৭, শার্শায় ৪ হাজার ৮৭ , যশোর পৌরসভায় ৪ হাজার ৭৫ শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর টার্গেট নেয়া হয়েছে।

২০১৯ সালের জুলাই মাসে ভিটামিন এ ক্যাপসুল ৬ থেকে ১১ মাস বয়সীদের টার্গেটের শতকরা ৯৯ ভাগ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী টার্গেটের শতকরা ৯৮ দশমিক ২০ ভাগ পূরণ হয়েছে। ১১ জানুয়ারি সকাল সাড়ে ৮টায় যশোর উপশহর খাজুরা বাসস্টান্ডের শিশু হাসপাতালে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধন করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. দিলীপ কুমার রায়, যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক ডা. হারুন অর রশিদ, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. গিয়াস উদ্দিন। এসময় যশোরের সাংবাদিকরা বক্তব্য রাখেন।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

শিশুর রাজ্য -এর সর্বশেষ