Bahumatrik :: বহুমাত্রিক
 
২৫ চৈত্র ১৪২৬, বৃহস্পতিবার ০৯ এপ্রিল ২০২০, ১:০৩ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

যশোরে ভালোবাসা দিবসে পার্কে আসা যুগলদের গাছ উপহার


১৪ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার, ১০:৪৭  পিএম

কাজী রকিবুল ইসলাম, যশোর

বহুমাত্রিক.কম


যশোরে ভালোবাসা দিবসে পার্কে আসা যুগলদের গাছ উপহার

ব্যতিক্রম সব আয়োজনের মধ্য দিয়ে যশোরে উদযাপিত হচ্ছে বিশ্ব ভালোবাসা দিবস। দিবসটিতে যশোরে বিনোদন কেন্দ্রে গিয়ে গাছের চারা বিতরণ করে সাড়া ফেলে দিয়েছেন গাছ দরদী ওয়াহিদ সরদার। যুগলদের গাছের প্রতি, পরিবেশের প্রতি ভালোবাসা প্রকাশে গাছ লাগানোর আহ্বান জানিয়ে গাছের চারা বিতরণ করেন তিনি। তার এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পার্কে আসা যুগলরা।

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে যশোরের বিনোদন কেন্দ্রগুলোতে আজ যুগলদের ভীড়। সেই সাথে সন্তান, স্বামী-স্ত্রীসহ নানা সর্ম্পকের মানুষও ভীড় করছেন। ফুল, উপহার বিনিময়ের মাধ্যমে নিজেদের ভালোবাসা প্রকাশ করছেন। আর আগতদের মাঝে গাছের চারা বিতরণ করে গাছ ও প্রকৃতির প্রতি ভালোবাসা প্রকাশের আহবান একজন গাছপ্রেমী।ওয়াহিদ সরদার; দেশে তিনি গাছ দরদী, গাছবন্ধু নামে সমাধিক পরিচিত। এ মানুষটি গত তিনবছর ধরে সড়কের পাশে থাকা গাছ থেকে পেরেক ও ব্যানার ফেস্টুন অপসারণ করে চলেছেন।

ভালোবাসা দিবসে নতুন চিন্তার উদ্রেক হওয়ায় তিনি ফিরে এসেছেন যশোর শহরে। তিনি বিশ্ব স্বীকৃত ভালোবাসা দিবসে গাছের প্রতি ভালোবাসার প্রচারণা চালাচ্ছেন।তিনি আরও জানান, সকালে যশোর সামাজিক বনবিভাগের দপ্তরে গিয়ে তিনি তার ইচ্ছার কথা জানান। এসময় কর্তৃপক্ষ তাকে ১শ’টি কাগজি লেবু, করমচা, উলোট কম্বল, পেয়ার, বকুল ও জলপাই গাছের চারা দেয়। সেই চারা নিয়ে পৌর পার্কে আসেন এবং পার্কে আগত যুগলদের মধ্যে গাছের চারা বিতরণ করেন। অনেকে নিয়েছে আবার অনেকে নিতে চাইনি।

শিল্পী আক্তার নামে এক নারী বলেন, সন্তান-স্বামীকে নিয়ে পার্কে এসেছি। এসে গাছের চারা উপহার পেয়ে খুবই আনন্দিত। চাচা আমাকে সবচেয়ে মূল্যবান উপহার দিয়েছেন। নিজের কাছে এটাকে খুব দামি উপহার মনে হচ্ছে। এ গাছটা আমি রোপণ করবো, বড় হবে, আমি দেখবো। যতদিন এ গাছটা থাকবে ততদিন আজকের দিনটির কথা মনে থাকবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

বিশেষ প্রতিবেদন -এর সর্বশেষ