Bahumatrik :: বহুমাত্রিক
 
১৪ অগ্রাহায়ণ ১৪২৭, শনিবার ২৮ নভেম্বর ২০২০, ৫:০৩ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ময়মনসিংহে ইত্তেফাকুল উলামার বিক্ষোভ ও সমাবেশ  


২৯ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার, ০৯:১৬  পিএম

মো. নজরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


ময়মনসিংহে ইত্তেফাকুল উলামার বিক্ষোভ ও সমাবেশ  

ফরাসি সরকারের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের বিরুদ্ধে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর উদ্যোগে বৃহস্পতিবার বাদ যোহর ময়মনসিংহ বড় মসজিদ প্রাঙ্গণে এক প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ইত্তেফাকুল উলামার মজলিসে শুরার সভাপতি আল্লামা আব্দুর রাহমান হাফেজ্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত মিছিলপূর্ব সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্সের এই ঘৃণ্য আচরণের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে। তাদের উৎপাদিত সকল পণ্য বর্জন ও রাষ্ট্রীয়ভাবে বয়কট করতে হবে। দ্বীন ও ঈমানের স্বার্থে দলমত নির্বিশেষে সকল মুসলমানকে এক কালেমার পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে।

উক্ত সমাবেশে উপস্থিতির মধ্যে বক্তব্য রাখেন, আল্লামা আবদুল হক, মুফতী ফজলুল হক, কেন্দ্রীয় সভাপতি আল্লামা খালেদ সাইফুল্লাহ সাদী, কেন্দ্রীয় সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা আনোয়ারুল হক, মুফতি আহমদ আলী, মাওলানা দেলাওয়ার হোসাইন, মাওলানা যাকারিয়া, জেলা সভাপতি মুফতি মুহিববুল্লাহ, জেলা সম্পাদক মাওলানা মঞ্জুরুল হক, মাওলানা মুহাম্মদ, মুফতী আমীর ইবনে আহমদ ও মুফতী শরীফুর রহমান প্রমুখ। এছাড়াও ইত্তেফাকুল উলামার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এতে উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে বিশাল এই মিছিল বড় মসজিদ থেকে স্টেশন মোড়, গাঙ্গিনারপাড় মোড়, নতুন বাজার হয়ে টাউন হলে মোড়ে গিয়ে শেষ হয়।

ইত্তেফাকুল উলামা কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মুফতি আমীর ইবনে আহমদ জানান, ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর উদ্যোগে এই সমাবেশ থেকে সরকারের প্রতি দাবি ও মুসলমানদের প্রতি উদাত্ত আহবান ফরাসী রাষ্ট্রদূতকে ডেকে এনে এই ঘটনার কৈফিয়ত তলব এবং অনতিবিলম্বে ফ্রান্সের সাথে সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে এই সমাবেশ জোর দাবি জানান।

রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য বয়কটের দাবি জানাচ্ছে এই সমাবেশ। জাতীয় সংসদের জরুরি অধিবেশন আহবান করে এই ঘটনার নিন্দাপ্রস্তাব পাশ করতে এই সমাবেশ জোর দাবি জানাচ্ছে। আল্লাহ, রাসূল ও ইসলাম নিয়ে কটুক্তিকারীর বিরুদ্ধে মৃত্যুদন্ডের বিধান রেখে সংসদে আইন পাশ করতে হবে। ফরাসী সকল পণ্য বর্জনের জন্য দেশের সকল নাগরিকের প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি। বাংলাদেশে শিক্ষার সকলস্তরে মহানবী হযরত মুহাম্মদ সা: এর জীবনী পাঠ্য তালিকার অন্তর্ভূক্ত করার দাবি জানাচ্ছে আজকের এই সমাবেশ।

নবী (সাঃ) এর উসওয়ায়ে হাসানা- উত্তম আদর্শের ব্যাপক প্রচার-প্রসার ও চর্চার লক্ষ্যে জেলা, উপজেলা, ওয়ার্ড ও মসজিদভিত্তিক সীরাত মাহফিলের আয়োজন করা এবং পারিবারিক পরিমন্ডলে সুন্নতের আলোকে জীবন যাপনে যতœবান হওয়ার আহবান জানাচ্ছি। বেশি বেশি দরুদ পাঠের আমলের পাবন্দ হতে এই সমাবেশ থেকে সকলের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।