Bahumatrik :: বহুমাত্রিক
 
১৩ ফাল্গুন ১৪২৭, বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১, ৬:০৬ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ম্যারাথনে বন্ধ থাকবে রাজধানীর যেসব রাস্তা


০৯ জানুয়ারি ২০২১ শনিবার, ০৮:৩৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ম্যারাথনে বন্ধ থাকবে রাজধানীর যেসব রাস্তা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রোববার রাজধানীতে আয়োজন করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১। বাংলাদেশ আর্মি স্টেডিয়াম হতে শুরু হয়ে হাতিরঝিল গিয়ে শেষ হবে এই ম্যারাথন।

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ এ ২০০ জন দেশি-বিদেশি খেলোয়াড় ফুল ম্যারাথন ও হাফ ম্যারাথনে অংশ গ্রহণ করবেন। ফলে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ এর রুট ও তার আশপাশ এলাকার নিরাপত্তা এবং ম্যারাথন-২০২১ চলাকালীন যানজট পরিহারের লক্ষ্যে সব যানবহনকে ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত ম্যারাথনের নির্ধারিত সড়কে চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার ভোর সাড়ে ৪টা থেকে ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত হাতিরঝিলে সব প্রকার যানবাহন প্রবেশ নিষিদ্ধ থাকবে। একই সঙ্গে ম্যারাথন চলাকালীন হাতিরঝিলের অভ্যন্তরে সব প্রকার বাস সার্ভিস বন্ধ থাকবে বলে ডিএমপির সংবাদ বিবৃতিতে বলা হয়।

বিবৃতি বলা হয়, ম্যারাথন দেখতে আগত দর্শনার্থীরা তাদের যানবাহনকে পার্কিংয়ের নির্দিষ্ট স্থানে রেখে পায়ে হেঁটে ভেতরে প্রবেশ করবেন।

সকাল ৬টা ৩০ মিনিটে আর্মি স্টেডিয়াম থেকে যাত্রা শুরু করে কাকলী হয়ে গুলশান-২ এবং গুলশান-১ অতিক্রম করে ম্যারাথন দল হাতিরঝিলে প্রবেশ করবে। দলটি যতক্ষণ যে সড়ক দিয়ে যাবে, ততক্ষণ সে সড়কে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ থাকবে।

পার্কিংয়ের জন্য, তেজগাঁও শিল্পাঞ্চলের সাতরাস্তা মোড়ের কাছে এসিআই অফিসের সামনের ফিনিক্স রোডে ও আড়ংয়ের সন্নিকটে পার্কিং এর ব্যবস্থা থাকবে। এছাড়া পুলিশ প্লাজার সামনে বিশেষ পার্কিংয়েরও ব্যবস্থা থাকবে বলে জানানো হয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।