Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ শ্রাবণ ১৪২৬, শনিবার ২০ জুলাই ২০১৯, ৬:৩৭ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

মৌলভীবাজারে নববর্ষ উদযাপন


১৪ এপ্রিল ২০১৯ রবিবার, ০৯:১৭  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


মৌলভীবাজারে নববর্ষ উদযাপন

মৌলভীবাজার : ব্যাপক আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে মৌলভীবাজারে নববর্ষ উদযাপিত হয়েছে। এছাড়াও জেলার সাত উপজেলা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নানা আনুষ্ঠানিকতায় নববর্ষ উদযাপন করেছে।

সকাল ৮টায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদের চেয়ারম্যান মো. আজিজুর রহমান, পুলিশ সুপার মো. শাহজালাল উপস্থিত ছিলেন। পরে আলোচনা সভা ও দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

জেলার সাত উপজেলা প্রশাসনও পৃথকভাবে নববর্ষ উদযাপন করেছে। সকাল ৯টায় কমলগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গল শোভাযাত্রা বের হয়। এরপর পান্তাভাত ও উন্মুক্ত মঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিতি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান। আলোচনা শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিকালে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। উপজেলার পতনঊষার ইউনিয়নের শহীদনগর বাজারে শাপলা সবুজ সংঘের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে শুরু হয়েছে দুইদিনব্যাপী বৈশাখী মেলার। শোভাযাত্রা শেষে পতনঊষার ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইউপি সদস্য নারায়ন মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা শেষে পান্তাভাত ও উন্মুক্ত মঞ্চে দিনব্যাপী নানা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং দু’দিনব্যাপী মেলা বসে।

ঐতিহ্যের ধারাবাহিকতায় জাতীয় সংগীত ও বৈশাখ বরণের কোরাসের মাধ্যমে শমশেরনগর আইডিয়াল কিন্ডার গার্টেন স্কুলে উপজেলার সবচেয়ে বড় সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় নানা কর্মসূচির মাধ্যমে বাংলা নববর্ষকে বরণ করা হয়।

এছাড়াও উপজেলার একটি পৌরসভাসহ নয়টি ইউনিয়নে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা আয়াজনের মাধ্যমে বাংলা নববর্ষকে বরণ করে নেয়।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।