Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ ভাদ্র ১৪২৬, মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯, ৮:৫৯ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

মমতাই ভারতের সম্ভাব্য প্রথম বাঙালি প্রধানমন্ত্রী


০৭ জানুয়ারি ২০১৯ সোমবার, ১০:০২  এএম

বহুমাত্রিক ডেস্ক


মমতাই ভারতের সম্ভাব্য প্রথম বাঙালি প্রধানমন্ত্রী

ঢাকা: ভারতের প্রথম বাঙালি প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে সবচেয়ে যোগ্য নেতা হচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনটাই বিশ্বাস রাজ্যটির বিরোধী শিবির বিজেপি প্রধান দীলিপ ঘোষের। মমতার জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে ইউটিউবে প্রকাশিত ভিডিও বার্তায় তিনি এমন কথা বলেন। ভিডিও বার্তায় মমতার সুস্বাস্থ্য কামনা করেন দীলিপ।

 ১৯৫৫ সালের ৫ জানুয়ারি জন্ম নেওয়া মমতা শনিবার ৬৪ বছরে পদার্পণ করেন। দীলিপ ঘোষ বলেন, বাংলার ভাগ্য নির্ভর করছে মমতার সাফল্যের ওপর। তার সুস্থ-সবল থাকা দরকার। কারণ বাংলা থেকে যদি কেউ প্রধানমন্ত্রী হন, তা হলে সেটা মমতাই।

 রাজ্য বিজেপির কারও প্রধানমন্ত্রী হওয়ার বিষয়ে দীলিপ ঘোষ বলেন, ‘হয়তো পরে। কিন্তু বাংলা থেকে কেউ হলে মমতাই হবেন প্রথম পছন্দ। জ্যোতি বসু প্রথম বাঙালি হিসেবে এই সুযোগ পেতে পারতেন কিন্তু তার দল (সিপিআই-এম) তাকে অনুমতি দেয়নি।’

 ভিডিওটি ভাইরাল হওয়ার পর এই বিষয়ে জানতে চাইলে হিন্দুস্থান টাইমসকে দীলিপ জানান, জন্মদিনের শুভেচ্ছায় মমতাকে খারাপ কিছু বলতে চাইনি। তিনি বলেন, মমতা পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখেন। তাই আমি তাকে শুভকামনা জানিয়েছি। অবশ্যই ২০১৯ সালে আবার দেশকে নেতৃত্ব দেবেন নরেন্দ্র মোদি।

 এ বছর লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে বিজেপির বিরুদ্ধে মহাজোট গঠনের কথা ভাবছে দেশটির বিরোধী দলগুলো। কিন্তু এই ঐক্যজোটের নেতৃত্ব দেবেন কে, কে বা হবেন প্রধানমন্ত্রীÑ এসব নিয়ে দলগুলো এখনো স্পষ্ট কোনো অবস্থানে পৌঁছতে পারেনি।

 ‘বিজেপি হটাও, দেশ বাঁচাও’ কিংবা ‘দুই হাজার উনিশ, বিজেপি ফিনিশ’Ñ এসব হচ্ছে তৃণমূল কংগ্রেসের সেøাগান। মমতা গত জুলাইয়ে বলেন, লোকসভায় পশ্চিমবঙ্গের যে ৪২ আসন রয়েছে, তার সবকটিতেই জয় পাবে তৃণমূল কংগ্রেস। তিনি আরও বলেন, বিজেপি লোকসভা নির্বাচনে সারাদেশে একশটিও আসন পাবে না।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

নারীকথা -এর সর্বশেষ