Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ আষাঢ় ১৪২৬, সোমবার ১৭ জুন ২০১৯, ৯:১০ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে খালেদার আপিল


০৫ ডিসেম্বর ২০১৮ বুধবার, ০২:২৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে খালেদার আপিল

ঢাকা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে তার পক্ষে নির্বাচন কমিশনে আপিল করেছেন আইনজীবীরা।

বুধবার নির্বাচন কমিশনে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে খালেদা জিয়ার আইনজীবীরা এ আপিল করেন। খালেদা জিয়ার জমা দেয়া তিনটি মনোনয়নপত্রের জন্য পৃথকভাবে এ আপিল করা হয়।

দলটির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল যুগান্তরকে বলেন, খালেদা জিয়ার আমমোক্তারনামা কিংবা অ্যাটর্নিরা এ আবেদন করেছেন।

অ্যাটর্নিরা হচ্ছেন-ফেনী-১ ব্যারিস্টার কায়সার কামাল, বগুড়া-৬ ব্যারিস্টার নওশাদ জমির ও বগুড়া-৭ অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।

কারাবন্দি খালেদা জিয়া তিনটি আসনে নির্বাচন করতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। মনোনয়ন যাচাই-বাছাইয়ে রোববার তিনটি আসনেই তা বাতিল করেন রিটার্নিং অফিসাররা।ফেনী-১ আসন ও জিয়া পরিবারের আসন বলে পরিচিত বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৭ আসনে খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল হয়।

এর মধ্যে বগুড়া-৭ আসনে খালেদা জিয়ার বিকল্প প্রার্থী মোরশেদ মিল্টনেরও মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।তবে বাকি দুই আসনে রিটার্নিং কর্মকর্তা খালেদা জিয়ার বিকল্প প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছেন।

এর আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিলের বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনে আপিল করা হবে বলে জানিয়েছেন তার অন্যতম আইনজীবী ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

রোববার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতির কক্ষের সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।