Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ শ্রাবণ ১৪২৬, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ৪:৫৩ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ভূমি অধিগ্রহণে দুর্নীতি: বরখাস্ত ৩ কর্মকর্তা


২১ জুন ২০১৯ শুক্রবার, ১০:৫৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ভূমি অধিগ্রহণে দুর্নীতি: বরখাস্ত ৩ কর্মকর্তা

খুলনা-মোংলা নির্মাণাধীন রেললাইন প্রকল্পে ঘুষ ও দুর্নীতির অভিযোগে তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে ভূমি মন্ত্রণালয়। বাগেরহাটের জেলা প্রশাসকের কাছে পাঠানো ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মাকছুদুর রহমানের স্বাক্ষরিত চিঠি থেকে এই তথ্য জানা গেছে।

গত ২০ মে ভূমি মন্ত্রণালয়ের অধীন এই তিন কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। বরখাস্ত আদেশের ঠিক এক মাস পর গত বৃহস্পতিবার ভূমি মন্ত্রণালয়ের পাঠানো চিঠি তিনটির কপি পান সাংবাদিকরা। তবে বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের কোনো কর্মকর্তা এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

সাময়িকভাবে বরখাস্তরা হলেন- জেলা প্রশাসকের কার্যালয়ের এলএ শাখার অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা নিত্য গোপাল ও কানুনগো সুব্রত সরদার এবং তৎকালীন সার্ভেয়ার বর্তমানে রামপাল উপজেলা ভূমি অফিসে কর্মরত কামাল হোসেন।

চিঠিতে বলা হয়, খুলনা-মোংলা নির্মাণাধীন রেললাইন প্রকল্পে ভূমি অধিগ্রহণে এই তিন কর্মকর্তা যোগসাজশ করে ঘুষ গ্রহণের বিনিময়ে ক্ষতিপূরণ প্রদান, প্রকৃত ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের ক্ষতিপূরণ না দেওয়া, অধিগ্রহণের আওতাভুক্ত নয় এমন ভূমি এবং ভুয়া ভূমি মালিক সাজিয়ে তাদের ক্ষতিপূরণ দেওয়া, একই দাগের ভূমির ক্ষতিপূরণ একাধিকবার দেওয়ার অভিযোগ উঠেছে। তারা এই প্রকল্পে অনিয়ম-দূর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন করেছেন যাতে ভূমি মন্ত্রণালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।