Bahumatrik :: বহুমাত্রিক
 
১২ আষাঢ় ১৪২৬, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১:৪৩ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ভিভিআইপি ফ্লাইট আনতে যাচ্ছেন ক্যাপ্টেন আমিনুল


০৭ জুন ২০১৯ শুক্রবার, ১২:০৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ভিভিআইপি ফ্লাইট আনতে যাচ্ছেন ক্যাপ্টেন আমিনুল

ঢাকা : ঢাকা :বিমানের ভিভিআইপি ফ্লাইটটি দোহা থেকে ঢাকায় নিয়ে আসার দায়িত্ব দেওয়া হয়েছে ক্যাপ্টেন আমিনুল ইসলামকে। শুক্রবার সন্ধ্যায় বিমানের দোহাগামী নিয়মিত ফ্লাইটে (বিজি-০২৫) তার ঢাকা ত্যাগ করার কথা রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট অপারেশন বিভাগ।


ফিনল্যান্ড সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনতে বুধবার রাতে বিমানের ড্রিমলাইনার বোয়িং ৭৮৭ উড়োজাহাজ ঢাকা ছেড়ে কাতারের উদ্দেশে রওনা দেয়। বিশেষ এই ফ্লাইটে ছিলেন পাইলট ক্যাপ্টেন ফজল মাহমুদ। রাতেই ওই ফ্লাইট দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর তার পাসপোর্ট না থাকার বিষয়টি ধরা পড়ে।

পাসপোর্ট না থাকায় কাতার ইমিগ্রেশনে আটকে দেওয়া হয় ফজল মাহমুদকে। এসময় ফজল মাহমুদ কাতার ইমিগ্রেশনকে জানান, তার পাসপোর্ট বিমানের ফ্লাইট অপারেশন রুমের লকারে রেখে এসেছেন।

বিমান সংশ্লিষ্ট সূত্র জানায়, বুধবার রাতের ওই ঘটনায় পাইলটকে আটক করা হয়নি। তাকে একটি হোটেলে থাকার ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক জানান, এ ঘটনার পর ক্যাপ্টেন ফজল মাহমুদ স্বাভাবিকভাবে ফ্লাইট অপারেশনের দায়িত্ব পালন করতে পারবেন না বলে মনে করা হচ্ছে। তাই তার পরিবর্তে আরেকজন ক্যাপ্টেনকে পাঠানো হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে ফিনল্যান্ডে অবস্থান করছেন। সেখান থেকে অপর একটি ফ্লাইটে দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন তিনি। এরপর দোহা থেকে বিমানের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা আসবেন প্রধানমন্ত্রী। শনিবার তার দেশে ফেরার কথা রয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।