Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ জ্যৈষ্ঠ ১৪২৬, বুধবার ২২ মে ২০১৯, ৫:২৭ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ভারত সফরে ১০০ সদস্যের বাংলাদেশ ‍যুব প্রতিনিধিদল


২৮ মার্চ ২০১৯ বৃহস্পতিবার, ০১:২০  এএম

বহুমাত্রিক ডেস্ক


ভারত সফরে ১০০ সদস্যের বাংলাদেশ ‍যুব প্রতিনিধিদল

ঢাকায় ভারতীয় হাই কমিশন ১০০ সদস্যের বাংলাদেশী যুব প্রতিনিধিদলের ভারত সফরের আনুষ্ঠানিক সূচনা পর্বের আয়োজন করে। সাত দিনের ভারত সফরে প্রতিনিধিদলটি নয়াদিল্লী, আগ্রা ও হায়দ্রাবাদ ভ্রমণ করবে এবং সেই সাথে ভারতের বিভিন্ন শিক্ষা, ব্যবসা, তথ্য প্রযুক্তি ও কারিগরি প্রতিষ্ঠানের তরুণদের সাথে মতবিনিময়ের পাশাপাশি বিশিষ্ট সাংস্কৃতিক ও ঐতিহাসিক স্থান এবং ব্যবসায়িক কেন্দ্রসমূহ পরিদর্শন করবে। 

বুধবার সফরের আনুষ্ঠানিক সূচনা পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এম.পি। অনুষ্ঠানে ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাশ যুব প্রতিনিধিদের উদ্দেশে বক্তব্য রাখেন।

বাংলাদেশ একদিনের ক্রিকেট দলের অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন। এ বছর ৭ম যুব প্রতিনিধি দল ভারত সফর করবে। ২০১২ সালে প্রথম যুব প্রতিনিধি দল ভারত সফর করে।

২০১৯ সালের সদস্যদের মধ্যে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও পেশার ৪০ জন নারী ও ৬০ জন পুরুষ রয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন ডাক্তার, শিল্পী, ক্রীড়াবিদ, সাংবাদিক, প্রকৌশলী, মডেল, রেডিও জকি, মানবিক ও বিজ্ঞান ছাত্র, সমাজকর্মী ও অন্যান্য অনেকে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ